প্রকাশ্যে প্রস্রাব করলেই গান্ধীগিরি দেখাচ্ছে ট্রাফিক পুলিশ!

দেশকে স্বচ্ছ ও পরিষ্কার পরিছন্ন করতে হবে। সেইজন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুরু করে দিয়েছেন স্বচ্ছ ভারত অভিযান। হায়দ্রাবাদে প্রকাশ্যে মূত্রত্যাগ ঠেকাতে এবার অভিনব এক উদ্যোগ নিয়েছে পুলিশ। বলতে পারেন একেবারে গান্ধীগিরি। ফুটপাতে বা যেকোনো উন্মুক্ত স্থানে কাউকে প্রস্রাব করতে দেখলেই এখন থেকে তার গলায় ফুলের মালা পড়িয়ে দেবে ট্রাফিক পুলিশ! একেবারে লজ্জার মালা। ইন্সপেক্টর রামস্বামী বলছেন, এরপর তারা প্রকাশ্যে মূত্রত্যাগকারীদের অনুরোধ করবেন যেন তারা লজ্জার কাজটি না করে পাবলিক টয়লেটগুলো ব্যবহার করেন।

Updated By: Feb 23, 2016, 04:49 PM IST
প্রকাশ্যে প্রস্রাব করলেই গান্ধীগিরি দেখাচ্ছে ট্রাফিক পুলিশ!

ওয়েব ডেস্ক: দেশকে স্বচ্ছ ও পরিষ্কার পরিছন্ন করতে হবে। সেইজন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুরু করে দিয়েছেন স্বচ্ছ ভারত অভিযান। হায়দ্রাবাদে প্রকাশ্যে মূত্রত্যাগ ঠেকাতে এবার অভিনব এক উদ্যোগ নিয়েছে পুলিশ। বলতে পারেন একেবারে গান্ধীগিরি। ফুটপাতে বা যেকোনো উন্মুক্ত স্থানে কাউকে প্রস্রাব করতে দেখলেই এখন থেকে তার গলায় ফুলের মালা পড়িয়ে দেবে ট্রাফিক পুলিশ! একেবারে লজ্জার মালা। ইন্সপেক্টর রামস্বামী বলছেন, এরপর তারা প্রকাশ্যে মূত্রত্যাগকারীদের অনুরোধ করবেন যেন তারা লজ্জার কাজটি না করে পাবলিক টয়লেটগুলো ব্যবহার করেন।

কয়েকদিন ধরে এই উদ্যোগের ফলে তারা এখন ভালো ফল পাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। হায়দ্রাবাদ রাজ্য পুলিশের এ উদ্যোগের প্রশংসা করে তাদের ফেসবুক পেজে মন্তব্য করছেন অনেকে। কয়েক বছর আগে দিল্লি পুলিশও এমন একটি উদ্যোগ নিয়েছিল। ইউনিসেফ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক হিসেব অনুযায়ী, খোলা জায়গায় মলত্যাগের অভ্যাস সবচেয়ে বেশি ভারতে। যাক অন্তত একটু একটু করে নিজেগে শোধরানোর চেষ্টা করছে হায়দ্রাবাদ।

.