Jan Shatabdi Express Fire: ভুবনেশ্বর-হাওড়া জন শতাব্দী এক্সপ্রেসে আগুন, তোলপাড় কটক স্টেশন

Jan Shatabdi Express Fire: ট্রেনের  এক যাত্রী সংবাদমাধ্যমে জানান, সকাল ছটা পঁয়ত্রিশ নাগাদ ট্রেনটি এসে পৌঁছয় কটক স্টেশনে। সেই সময় ট্রেনের নীচে থেকে ধোঁয়া বের হচ্ছিল। এর মধ্যেই দমকল কর্মীরা প্লাটফর্মে ছুটে আসেন

Updated By: Dec 7, 2023, 11:34 AM IST
Jan Shatabdi Express Fire: ভুবনেশ্বর-হাওড়া জন শতাব্দী এক্সপ্রেসে আগুন, তোলপাড় কটক স্টেশন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আতঙ্কে ঘুম ছুটল যাত্রীদের। বৃহস্পতিবার সকালে ভুবনেশ্বর-হাওড়া জন শতাব্দী এক্সপ্রেস দাঁড়িয়ে পড়ল কটক স্টেশনে। ট্রেনের ব্রেক শ্যু থেকে আগুন ও ধোঁয়া বের হতে দেখলেন যাত্রীরা। ধোঁয়ায় ভরে যায় চারদিক। আতঙ্ক ছড়াল যাত্রীদের মধ্যে। আগুনের খবর পেয়ে ছুটে গেলেন দমকল কর্মীরা। বেশ কিছুক্ষণের চেষ্টায় তারা আগুন নিভিয়ে ফেলেন।

আরও পড়ুন-জমিতেই পড়ে পাকা ধান; শীতের এই জল সহ্য করতে পারবে না আলু, আতঙ্কে চাষিরা

রেল সূত্রে বলা হয়েছে ব্রেকের সমস্যার কারণেই কোচের নীচে আগুন ধরে য়ায়। পরিস্থিতি বিচার করে বৃহস্পতিবার সকাল সাড়ে ছটা নাগাদ কটক স্টেশনে জন শতাব্দী এক্সপ্রেসকে দাঁড় করিয়ে দেওয়া হয়। ব্রেকের সমস্যা ঠিক করে সকাল ৭টা ১৫ মিনিট নাগাদ ট্রেনটিকে ছেড়ে দেওয়া হয়। কোচের ভেতরে আগুন পৌঁছয়নি।

ট্রেনের  এক যাত্রী সংবাদমাধ্যমে জানান, সকাল ছটা পঁয়ত্রিশ নাগাদ ট্রেনটি এসে পৌঁছয় কটক স্টেশনে। সেই সময় ট্রেনের নীচে থেকে ধোঁয়া বের হচ্ছিল। এর মধ্যেই দমকল কর্মীরা প্লাটফর্মে ছুটে আসেন। ওই কোচের যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। প্রায় আধ ঘণ্টার চেষ্টা আগুন নেভান দমকল কর্মীরা।

উল্লেখ্য, গত মাসে উত্তরপ্রদেশের এটাওয়ায় দিল্লি-দ্বারভাঙ্গা সুপারফাস্ট এক্সপ্রেসে আগুন লেগে যায়। প্রাথমিক তদন্তে জানা গিয়েছিল শর্ট সার্কিট থেকেই ওই আগুন লাগে। সরাই ভুপত স্টেশন থেকে ট্রেনটি বেরিয়ে যাওয়ার সময়ে তাতে আগুন দেখেন স্টেশন মাস্টার। সঙ্গে সঙ্গেই তিনি খবর দেন চালককে। ট্রেনটিকে শেষপর্যন্ত থামিয়ে দেওয়া হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.