সোপিয়ানে টানা ৬ ঘণ্টার গুলির লড়াই, খতম ৫ হিজবুল জঙ্গি

কাশ্মীরের সোপিয়ানে এনকাউন্টারে খতম ৫ হিজবুল জঙ্গি। ২ জন নিরাপত্তারক্ষীও গুলির লড়াইয়ে জখম হয়েছেন। নিহত জঙ্গিদের মধ্যে কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তন অধ্যাপকও রয়েছে বলে মনে করা হচ্ছে। রফি বাট নামে সমাজবিজ্ঞানের ওই অধ্যাপক সম্প্রতি চাকরি ছেড়ে হিজবুলে ‌যোগ দিয়েছেন বলে খবর।

Updated By: May 6, 2018, 12:57 PM IST
সোপিয়ানে টানা ৬ ঘণ্টার গুলির লড়াই, খতম ৫ হিজবুল জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরের সোপিয়ানে এনকাউন্টারে খতম ৫ হিজবুল জঙ্গি। ২ জন নিরাপত্তারক্ষীও গুলির লড়াইয়ে জখম হয়েছেন। নিহত জঙ্গিদের মধ্যে কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তন অধ্যাপকও রয়েছে বলে মনে করা হচ্ছে। রফি বাট নামে সমাজবিজ্ঞানের ওই অধ্যাপক সম্প্রতি চাকরি ছেড়ে হিজবুলে ‌যোগ দিয়েছেন বলে খবর।
অরাও পড়ুন-মাত্র ন'মিনিটেই বিধ্বস্ত একটি আস্ত শহর
রবিবার টানা ৬ ঘণ্টার লড়াইয়ে জঙ্গিদের খতম করা হয় বলে জানিয়েছেন জম্মু ও কাশ্মীর পুলিসের ডিজি এস পি বৈদ্য। তিনি জানিয়েছেন, সোপিয়ানের জৈনপোরার বাদিগামে ওই এনকাউন্টারে নিহত ৫ জঙ্গির দেহই উদ্ধার করা সম্ভব হয়েছে।

আরও পড়ুন-দিনহাটায় তৃণমূল-পুলিস সংঘর্ষ, জখম ৪ পুলিসকর্মী  
জম্মু-কাশ্মীর পুলিসের তরফে জানানো হয়েছে, এলাকায় তল্লাশির সময় গুলির লড়াই শুরু হয়ে ‌যায়। তার আগেই অবশ্য, সেনাবাহিনীকে এলাকায় ঢুকতে বাধা দেয় পাথর নিক্ষেপকারীরা। সিআরপিএফ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলেও তারা টানা গুলি চালিয়ে ‌যেতে থাকে। পাল্টা গুলিতেই নিহত হয় জঙ্গিরা। নিহতদের মধ্যে রয়েছে হিজবুল কম্যান্ডার সাদ্দাম পাদার।

 

 

.