close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ভেঙে পড়ল মুম্বইয়ে সিএসটি স্টেশন লাগোয়া ফুটব্রিজ; নিহত ৩, আশঙ্কাজনক বহু

ঘটনার সময়ে ওই ফুটব্রিজ দিয়ে বহু মানুষ ১ নম্বর প্লাটফর্মে যাচ্ছিলেন। তখনই সেটি ভেঙে পড়ে। ব্রিজের ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছেন বহু মানুষ। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হচ্ছে।

Updated: Mar 14, 2019, 09:04 PM IST
ভেঙে পড়ল মুম্বইয়ে সিএসটি স্টেশন লাগোয়া ফুটব্রিজ; নিহত ৩, আশঙ্কাজনক বহু

নিজস্ব প্রতিবেদন: ভরসন্ধেয় ভেঙে পড়ল মুম্বইয়ের সিএসটি স্টেশন লাগোয়া একটি ফুটব্রিজ। ঘটনার সময়ে ওই ফুটব্রিজ দিয়ে বহু মানুষ ১ নম্বর প্লাটফর্মে যাচ্ছিলেন। তখনই সেটি ভেঙে পড়ে।

ব্রিজের ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছেন বহু মানুষ। ব্রিজের বড়বড় কংক্রিটের স্লাব নীচে এসে পড়ে। তারই নীচে চাপা পড়ে যান পথচলতি মানুষজন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হচ্ছে। এখনও পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এদের মধ্যে ২ মহিলা। তাদের নাম অপূর্বা প্রভু ও রঞ্জনা তাম্বে। মৃত্যু হয় জাহিদ খান নামে তৃতীয় এক ব্যক্তির। আহত ৩৪। কোনও কোনও মহল থেকে মৃতের সঙ্গে ৪ বলা হচ্ছে।

বৃহস্পতিবার সন্ধে সাড়ে সাতটা নাগাদ ওই ফুটব্রিজটি ভেঙে পড়ে। স্বাভাবিকভাবেই ওইসময় অফিসফেরত মানুষের ভিড় ছিল রাস্তায়। নীচের রাস্তায় গাড়ির ভিড়। অন্যদিকে ফুটব্রিজটি বিটি লেনের টাইমস অব ইন্ডিয়া ভবন থেকে ১ নম্বর প্লাটফর্মকে যুক্ত করে।

প্রতিদিনই হাজার হাজার মানুষ এই ব্রিজটি ব্যবহার করে প্লাটফর্মে য়ান। সন্ধেয় ফুট ব্রিজে বিপুল সংখ্যায় লোক উঠে যায়। তার ফলেই ৪০ বছরের পুরনো ওই ব্রিজটি ভেঙে পড়ে বলে মনে করা হচ্ছে।

জানা যাচ্ছে ব্রিজটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব ছিল মুম্বই পুরসভা। এটিকে সারানোর জন্য চিহ্নিতও করা হয়েছিল সেফটি অডিটে। তারপরে ব্রিজটির অল্পসল্প মেরামত করে সেটির ওপরে আর নজর দেওয়া হয়নি। এনিয়ে ইতিমধ্যেই সবর হয়েছে শিবসেনা। প্রসঙ্গত, রেল ইতিমধ্যেই ওই ব্রিজ রক্ষণাবেক্ষণের দায়িত্ব অস্বীকার করেছে।

Tags: