যোগ দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ সনিয়া-রাহুলকে, ব্র্যান্ড অ্যাম্বাসাডার বিগ বি-কোহলিরা

যোগ দিবসের ব্র্যান্ড অ্যাম্বাসাডার করা হল মেগাস্টার অমিতাভ বচ্চন, সুপারস্টার অক্ষয় কুমার, অভিনেত্রী শিল্পা শেঠি, ক্রিকেটার বিরাট কোহলি, অলিম্পিক পদকজয়ী কুস্তিগীর সুশীল কুমারকে। তবে আগামী ২১ জুন দিল্লির রাজপথে হতে চলা যোগদিবসের অনুষ্ঠানে আসল তারকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই। প্রায় ৩৫ হাজার মানুষ উপস্থিত খাবেন এই অনুষ্ঠান। যোগ ব্যায়াম প্রদর্শন করে দেখাবেন মোদী।

Updated By: Jun 3, 2015, 09:24 PM IST
যোগ দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ সনিয়া-রাহুলকে, ব্র্যান্ড অ্যাম্বাসাডার বিগ বি-কোহলিরা

ওয়েব ডেস্ক: যোগ দিবসের ব্র্যান্ড অ্যাম্বাসাডার করা হল মেগাস্টার অমিতাভ বচ্চন, সুপারস্টার অক্ষয় কুমার, অভিনেত্রী শিল্পা শেঠি, ক্রিকেটার বিরাট কোহলি, অলিম্পিক পদকজয়ী কুস্তিগীর সুশীল কুমারকে। তবে আগামী ২১ জুন দিল্লির রাজপথে হতে চলা যোগদিবসের অনুষ্ঠানে আসল তারকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই। প্রায় ৩৫ হাজার মানুষ উপস্থিত খাবেন এই অনুষ্ঠান। যোগ ব্যায়াম প্রদর্শন করে দেখাবেন মোদী।

এদিকে, আন্তর্জাতিক যোগ দিবসে সরকারি অনুষ্ঠানে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীকে আমন্ত্রণ জানাল কেন্দ্র। শুধু তাই নয়, সমস্ত সাংসদদেরই নিমন্ত্রণ জানানো হয়েছে। রাজপথের অনুষ্ঠানে হাজির থাকবেন সকল কেন্দ্রীয় মন্ত্রীই। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, গোটা বিশ্বব্যাপী এই প্রথমবার হতে চলেছে যোগ দিবস। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই চান, প্রথম বছর এই দিনটাকে মহা সমারোহে পালন করতে।

গত বছর সেপ্টেম্বর মাসে রাষ্ট্রসঙ্ঘে ভাষণ দেওয়ার সময় বছরের একটি দিন যোগ দিবস হিসেবে পালনের দাবি জানান প্রধানমন্ত্রী। সেই পরিপ্রেক্ষিতে ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস ঘোষণা করে রাষ্ট্রসঙ্ঘ। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, যোগ দিবস পর্যন্ত যোগের নানা দিক নিয়ে ফেসবুকে প্রতিদিন একটি করে পোস্ট করবেন নরেন্দ্র মোদী।