Prime Minister Narendra Modi: বাইডেন, ঋষি সুনাক, পুতিন, জেলেনস্কিকে টপকে কীসে ১ নম্বর হলেন ভারতের প্রধানমন্ত্রী?

world's Most Popular Leader: এই নিয়ে দ্বিতীয়বার শীর্ষে তিনি। তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সারা বিশ্বের নিরিখে সব চেয়ে জনপ্রিয় বিশ্বনেতার স্বীকৃতি পেয়েছেন।

Updated By: Feb 6, 2023, 01:45 PM IST
Prime Minister Narendra Modi: বাইডেন, ঋষি সুনাক, পুতিন, জেলেনস্কিকে টপকে কীসে ১ নম্বর হলেন ভারতের প্রধানমন্ত্রী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই নিয়ে দ্বিতীয়বার শীর্ষে তিনি। তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সারা বিশ্বের নিরিখে সব চেয়ে জনপ্রিয় বিশ্বনেতার স্বীকৃতি পেয়েছেন। যদিও অনেকেই ভেবেছিলেন, এবার হয়তে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি শ্রেষ্ঠত্বের শিরোপা পাবেন।  

আরও পড়ুন: DA Hike: বাজেটের পরই এল সুখবর! ফের ডিএ বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের

বিশ্ব জুড়ে ২২ জন নেতার মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে নরেন্দ্র মোদীকে। তালিকার শীর্ষে মোদী, তার পরে একে একে আছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রাস ম্যানুয়েল লাপেজ অব্রাডর, সুইস প্রেসিডেন্ট অ্যালেইন বারসেট। এঁরা ভোট পেয়েছেন যথাক্রমে ৭৮, ৬৮ ও ৬২ শতাংশ। যদিও এই সার্ভের ফলাফলের সঙ্গে একমত নন ভারতেরই ১৮ শতাংশ মানুষ। তাঁরা মনে করছেন, বিশ্বের সব চেয়ে জনপ্রিয় নেতা মোদী হতে পারেন না। 

আরও পড়ুন: Rail Track Theft: ব্রিজ-টাওয়ারের পরে এবার আস্ত রেললাইন চুরি বিহারে; দোকানে পাওয়া গেল ট্র্যাক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বা কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো ৪০ শতাংশ ভোট পেয়ে অনেকটাই পিছনের দিকে। ব্রিটেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক  পেয়েছেন মাত্রই ৩০ শতাংশ সমর্থন। 

আরও পড়ুন: FIR Against Yoga Guru Ramdev: উসকানিমূলক মন্তব্যের জেরে যোগগুরু রামদেবের বিরুদ্ধে এফআইআর...

মর্নিং কনসাল্ট নামের মার্কিন দেশের এক সমীক্ষা সংস্থা এই সমীক্ষা করেছে। ২০ হাজারেরও বেশি গ্লোবাল ইন্টারভিউয়ের উপর ভিত্তি করে এই সমীক্ষার ফল তৈরি ও প্রকাশ করে হয়। 

আপাতত 'ওয়ার্ল্ড মোস্ট পপুলার লিডার' হয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ব্রিটেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ইউক্রেনের তরুণ সাহসী ও জনপ্রিয় নেতা ভলোদিমির জেলেনস্কি, কানাডার গ্ল্যামারাস প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো-- সকলকে পিছনে ফেলে জয়ের হাসি হাসছেন। আর তাঁর দেশ ভারতও তার দেশনেতার এই সাফল্যে খুশি।  

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.