চার সপ্তাহের জন্য নীরব-মেহুলের পাসপোর্ট বাতিল করল বিদেশমন্ত্রক

নীরবের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির খবর প্রকাশ্যে আসার আগেই দেশ ছাড়া হয়েছিলেন স্বনামধন্য হিরে ব্যবসায়ী। দাভোসে ভারতের প্রধানমন্ত্রী সঙ্গে একই ফ্রেমে দেখা গিয়েছিল তাঁকে

Updated By: Feb 16, 2018, 04:37 PM IST
চার সপ্তাহের জন্য নীরব-মেহুলের পাসপোর্ট বাতিল করল বিদেশমন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: চার সপ্তাহের জন্য পাসপোর্ট বাতিল হিরে ব্যবসায়ী নীরব মোদীর। একই সঙ্গে নীরবের ব্যবসার অংশীদার মেহুল চোক্সি-র পাসপোর্ট বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বিদেশ মন্ত্রক। বিদেশ মন্ত্রক জানিয়েছে, চার সপ্তাহের মধ্যে যদি তাঁরা দেশে ফিরে না আসেন, তা হলে সম্পূর্ণভাবে বাতিল করা হবে পাসপোর্ট। সংবাদমাধ্যম সূত্রে খবর, নিউ ইয়র্কে আশ্রয় নিয়েছেন নীরব মোদী।

আরও পড়ুন- কর্ণাটকে সরকারি কর্মীদের বেতন বাড়ল ৩০ শতাংশ

প্রসঙ্গত, নীরবের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির খবর প্রকাশ্যে আসার আগেই দেশ ছাড়া হয়েছিলেন স্বনামধন্য হিরে ব্যবসায়ী। দাভোসে ভারতের প্রধানমন্ত্রী সঙ্গে একই ফ্রেমে দেখা গিয়েছিল তাঁকে। বিদেশমন্ত্রক সূত্রে খবর, ইতিমধ্যেই নীরবের হদিস পেতে ইন্টারপোলের সাহায্য নিয়েছে সিবিআই।

আরও পড়ুন- নিউইয়র্কে 'লুকিয়ে' মোদী!

৪৮ বছর বয়সী এই কোটিপতির বিরুদ্ধে প্রায় সাড়ে ১০ হাজার কোটি টাকার প্রতরণার অভিযোগ উঠেছে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অফিসারের হাত ধরে এই মোটা অঙ্কের ঋণ নিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। পাশাপাশি ওই ব্যাঙ্কের তথ্য দেখিয়ে অন্যান্যা ব্যাঙ্ক থেকেও ঋণ নিয়েছেন নীরব।

আরও পড়ুন- বরাদ্দ কমল তামিলনাড়ুর, কাবেরীর জলের অধিকার বাড়ল কর্নাটকের

সিবিআই তদন্তে নেমে ইতিমধ্যে নীরবে প্রায় ৫ হাজার কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। ৩১ জানুয়ারিতে পিএনবি কর্তৃপক্ষ পুলিসে অভিযোগ দায়ের করলে, নীরব মোদী, তাঁর স্ত্রী আমি, ভাই নিশল এবং পারিবারিক বন্ধু তথা ব্যবসার অংশীদার মেহুল চোক্সি বিরুদ্ধে মামলা দায়ের করেছে সিবিআই।

আরও পড়ুন- ৫০ পয়সাতেই বেআব্রু আপনার ব্যক্তিগত তথ্য