Vasudha Rohatgi: বিতর্ক! মোদীর পছন্দের আইনজীবীর স্ত্রী কিনলেন ১৬০ কোটির বাংলো...

Vasudha Rohatgi Buys Bungalow: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পছন্দের আইনজীবীর স্ত্রী কিনে ফেললেন ১৬০ কোটির এক বাংলো! কোথায়? সেটা প্রশ্ন নয়। কিন্তু এতগুলি টাকা খরচ করে এত মহার্ঘ এক বাংলো আইনজীবীর স্ত্রী কিনলেন কোন মন্ত্রে? যা সাধারণত শাহরুখ-সলমান বা বিরাট-রোহিতদেরই শোভা পায়?

Updated By: Apr 7, 2023, 06:56 PM IST
Vasudha Rohatgi: বিতর্ক! মোদীর পছন্দের আইনজীবীর স্ত্রী কিনলেন ১৬০ কোটির বাংলো...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শাহরুখ খান বা সলমান খান বা বিরাট-অশ্বিনেরা যখন বিপুল ব্যয়ে কোনও প্রপার্টি কেনেন, তা বাড়ি হোক বা গাড়ি, সেটা অবধারিত ভাবে বড় খবর হয়ে যায়। দেশ জুড়ে তা নিয়ে চর্চা হয়। কিন্তু সম্প্রতি বহুমূল্যের এক বাংলো কেনার তেমনই এক ঘটনা ঘটেছে, যা নিয়ে তুলনায় একটু যেন কম আলোচনা-চর্চা হয়েছে। সেটা হল দিল্লির অত্যন্ত বিলাসবহুল জায়গায় ১৬০ কোটি টাকার এক বাংলো কেনা। কিনেছেন কোনও ফিল্মতারকা বা ক্রিকেটার নন। কিনেছেন বসুধা রোহতগি। প্রাক্তন অ্যাটর্নি জেনারেলের স্ত্রী তিনি। প্রাক্তন এই অ্যাটর্নি জেনারেল, যাঁকে সকলেই চেনেন, হলেন মুকুল রোহতগি। যিনি আবার নরেন্দ্র মোদীর অতি পছন্দের এক আইনজীবী হিসেবেই দেশ জুড়ে পরিচিত!

আরও পড়ুন: Delhi Metro Girl | Uorfi Javed: উর্ফিই কি তাঁর অনুপ্রেরণা? মেট্রোতে অর্ধনগ্ন হওয়া তরুণী দিলেন উত্তর

সাংঘাতিক দামি এই বাংলোটি কেনা হয়েছে দিল্লিতে। দিল্লির গলফ লিংকস অঞ্চলে। বাংলোটির প্লট এরিয়া হল ১,৮৬৯.৭ বর্গ মিটার। বাংলোটি কিনতে গিয়ে রোহতগি ফ্যামিলিকে শুধু স্ট্যাম্প ডিউটিই কত দিতে হয়েছে শুনলে অনেকে হয়তো মাথা ঘুরে পড়ে যাবেন-- ৬ কোটি ৪০ লক্ষ টাকা! মোটামুটি ধনীরা যে-দামে বাংলো বা অ্যাপার্টমেন্ট কিনে ফেলেন! ২৪ ফেব্রুয়ারির মধ্যেই এই পর্বটি অবশ্য সাঙ্গ হয়ে গিয়েছিল। 

আরও পড়ুন: World Health Day: সাতেই সমাধান! হার্ট ভালো রাখে, ওজন কমায়, ট্রেসও; কোন খাবার করবে এই ম্যাজিক?

দিল্লির ওই অঞ্চলেই থাকেন পূ্র্বতন সলিসিটর জেনারেল গোপাল সুব্রহ্মণ্যম। দিল্লির ওই বহু-ঈপ্সিত এলাকায় তাঁরও একটি অতি বিলাসবহুল বাড়ি আছে। এবার পূ্র্বতন সলিসিটর জেনারেল গোপাল সুব্রহ্মণ্যমের প্রতিবেশী হতে চলেছেন রোহতগি পরিবার। গোপাল সুব্রহ্মণ্যমও অবশ্য খুব বেশি দিন আসেননি এখানে। সবে মাত্র গত বছরে। তিনি কিনেছিলেন বসুধা রোহতগির চেয়ে অনেকটাই কম দামে। ৮৫ কোটি টাকায়।

মুকুল রোহতগি ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব সামলেছেন। তিনি ভারতের দ্বাদশ অ্যাটর্নি জেনারেল। তাঁকে অবশ্য ২০১৭ সালের পরেও কাজ চালিয়ে যেতে অনুরোধ করা হয়েছিল। তবে তিনি সরে যেতেই মনস্থ করেন। তাঁর জায়গায় আসেন কে কে বেণুগোপাল। রোহতগি এখন সিনিয়র সুপ্রিম কোর্ট অ্যাডভোকেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.