Uttar Pradesh Election 2022: ২৬ বছর ধরে ধর্না, এবার যোগী-অখিলেশের বিরুদ্ধে ভোটে নামছেন এই শিক্ষক

শুধু যোগী নয়, সমাজবাদী প্রার্থীর প্রধান অখিলেশ যাদবের বিরুদ্ধেও প্রচার চালাবেন এই শিক্ষক। 

Updated By: Feb 5, 2022, 02:20 PM IST
Uttar Pradesh Election 2022: ২৬ বছর ধরে ধর্না, এবার যোগী-অখিলেশের বিরুদ্ধে ভোটে নামছেন এই শিক্ষক
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে এবারের মেগা লড়াই বিজেপির যোগী আদিত্যনাথ এবং সমাজবাদী পার্টির অখিলেশ যাদবের মধ্যে। এবার সেই মঞ্চে দুই নেতার বিরুদ্ধে লড়াইয়ে নামার ডাক দিলেন প্রাক্তন শিক্ষক। যোগী আদিত্যনাথের বিরুদ্ধে গোরখপুর আরবান আসন থেকে লড়াই করবেন এই শিক্ষক, এমনটাই জানিয়েছেন একটি জাতীয় সংবাদমাধ্যমকে। তবে শুধু যোগী নয়, সমাজবাদী প্রার্থীর প্রধান অখিলেশ যাদবের বিরুদ্ধেও প্রচার চালাবেন তিনি। 

প্রাক্তন শিক্ষক বিজয় সিংহ একজন দুর্নীতির বিরুদ্ধে লড়াই করা মানুষ৷ পশ্চিম উত্তর প্রদেশে হাজার হাজার একর জমি দখলকারী জমি মাফিয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মুজাফফরনগরে ২৬ বছর ধরে ধর্নায় বসে ছিলেন তিনি। বিজয় সিংহ বলেন, "হ্যাঁ, আমি ঘোষণা করেছি যে আমি বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। আমি ৯ ফেব্রুয়ারি গোরক্ষপুর আরবান আসনের জন্য মনোনয়ন দাখিল করব।"

আরও পড়ুন, সভাপতি হচ্ছেন না Tejaswi Yadav, সরাসরি জানালেন Lalu

প্রসঙ্গত, ১১ ফেব্রুয়ারি গোরক্ষপুর আরবান আসনের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। যা ৩ মার্চ ভোট রয়েছে সেখানে। শিক্ষক বলেন, "মানুষকে সচেতন করার জন্য লড়াই করছি। ২৬ বছর ধরে উত্তরপ্রদেশে যে সব শাসক দল এসেছে সকলকেই দুর্নীতিগ্রস্ত। জমি মাফিয়াদের বিরুদ্ধে লড়াই করব আমি।" যোগী আদিত্যনাথ মনোনয়ন জমা দেওয়ার পরই একথা জানান তিনি।

কিন্তু নির্বাচনে লড়াই করার জন্য যে পর্যাপ্ত অর্থ প্রয়োজন তা কী রয়েছে প্রাক্তন শিক্ষকের কাছে? বিজয় সিংহ বলেন, তিনি নির্বাচনের প্রচারের জন্য সবচেয়ে সস্তা রাস্তা বেছে নিয়েছেন৷ দুর্নীতি দমনে রাজনৈতিক দলগুলির বিরুদ্ধে প্রচার করার জন্য আমি লিফলেটও বিলি শুরু করেছি। চৌধুরী চরণ সিং ইউনিভার্সিটি থেকে স্নাতক হন৷ মিরাট থেকে ব্যাচেলর অফ এডুকেশন (B.Ed) শেষ করার আগে অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান এবং ভূগোল নিয়ে পড়াশুনো করেছেন।

২৬ বছরে ধরে ধর্না কেন? এ প্রশ্নের উত্তরে বিজয় সিংহ বলেন, "আমি যখন স্কুলে পড়ি তখন দেখেছিলাম রাস্তার ধারে একটি শিশু মায়ের কাছে রুটি খেতে চেয়ে কাঁদছে। অথচ ক্ষমতাবান রাজনীতিকরা ঘুরেও তাকাননি। ১৯৯৬ সাল থেকেই ধর্নায় বসেছেন এই শিক্ষক। গত বছরের নভেম্বরে কাইরানায় যোগী আদিত্যনাথ যে জনসভায় ভাষণ দিয়েছিলেন সেই জনসভার সময় তিনি তোলপাড় সৃষ্টি করেছিলেন। কিন্তু আজ পর্যন্ত কেউ কোনও ব্যবস্থা নেননি বলেই দাবি। 

তার লড়াই দরিদ্রদেএ জন্যই। অখিলেশ যাদবের বিরুদ্ধে তার লড়াই কেবল প্রচারে। মানুষের মধ্যে প্রচারপত্র বিলি করেই সেই কাজ করবেন তিনি। ষাটোর্ধ শিক্ষক বলেন তিনি নিজেও কৃষক পরিবারের। যদিও এই ধর্নায় বিষয়ে পরিবারকে তিনি পাশে পাননি কখনই।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.