তেলেঙ্গনার জন্মলগ্নে নতুন লড়াইয়ের স্বপ্নে বুঁদ গদর

তেলেঙ্গানা এলাকার বুদ্ধিজীবী, কবি সাহিত্যিকদের দীর্ঘদিনের আন্দোলন ফসল। গঠন করা হবে পৃথক তেলেঙ্গানা। একসময় যাঁর হাত ধরে এই আন্দোলনের সূত্রপাত সেই চারণ কবি গদরের কথায় আজ নতুন করে এক লড়াই ফের শুরু হল। তাঁর গান, তাঁর কবিতা তাঁর কথা হাজার হাজার মানুষকে তেলেঙ্গানার দাবিতে পথে নামিয়েছে। সেই গদরের কাছে কংগ্রেস সরকারের ঘোষণা অবশ্যই এক নতুন লড়াইয়ের জেদ। নতুন রাজ্য হলেই সাধারণ মানুষ সব পেয়ে যাবেন বা সাধারণ মানুষের সব সমস্যা মিটে যাবে এমনটা ভাবেন তিনি।

Updated By: Aug 3, 2013, 09:33 AM IST

তেলেঙ্গানা এলাকার বুদ্ধিজীবী, কবি সাহিত্যিকদের দীর্ঘদিনের আন্দোলন ফসল। গঠন করা হবে পৃথক তেলেঙ্গানা। একসময় যাঁর হাত ধরে এই আন্দোলনের সূত্রপাত সেই চারণ কবি গদরের কথায় আজ নতুন করে এক লড়াই ফের শুরু হল।
তাঁর গান, তাঁর কবিতা তাঁর কথা হাজার হাজার মানুষকে তেলেঙ্গানার দাবিতে পথে নামিয়েছে। সেই গদরের কাছে কংগ্রেস সরকারের ঘোষণা অবশ্যই এক নতুন লড়াইয়ের জেদ। নতুন রাজ্য হলেই সাধারণ মানুষ সব পেয়ে যাবেন বা সাধারণ মানুষের সব সমস্যা মিটে যাবে এমনটা ভাবেন তিনি।
 
রাজনীতির কারবারিরা দলের বা নিজেদের লাভ  লোকসানের বিচার করেন। কিন্তু গদরের মত চারণ কবিরা  এখনও ভেবে চলেছেন পৃথক তেলেঙ্গানা রাজ্য কতটা সুবিধা করবে সাধারণ মানুষের। জল, জমি, জঙ্গলের জন্য যে লড়াই তার থেকে কতটা রেহাই মিলবে সাধারণ মানুষের।  
 

.