গৌরী লঙ্কেশ হত্যা মামলায় চাঞ্চল্যকর তথ্য

গতবছর ৬ সেপ্টেম্বর নিজের বাড়িতে খুন করা হয় প্রবীণ সাংবাদিক গৌরী লঙ্কেশকে।

Updated By: Jun 16, 2018, 03:00 PM IST
গৌরী লঙ্কেশ হত্যা মামলায় চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব প্রতিবেদন : সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যা মামলায় ভয়ঙ্কর তথ্য উঠে এল তদন্তকারী সংস্থা সিটের হাতে। এই মামলায় শুক্রবার ষষ্ঠ অভিযুক্তকে গ্রেফতার করে সিট। তাঁকে জেরা করেই তদন্তকারী সংস্থাটি জানতে পেরেছে শুধুমাত্র লঙ্কেশই নন, তাদের হিট লিস্টে অভিনেতা প্রযোজক গিরীশ কারনাড, কন্নড় লেখক কেএস ভগবান, প্রাক্তন মন্ত্রী বি ললিতা নায়েকের মতো আরও কয়েকজনের নাম রয়েছে। জেরায় ধৃতরা জানিয়েছে, মূলত প্রগতিশীল চিন্তাভাবনা ও উগ্র হিন্দুত্ববাদ বিরোধিতার জন্যই তাঁদের খুনের পরিকল্পনা করা হয়েছে।

শুক্রবার এক সাংবাদি বৈঠকে সিটের তরফে জানানো হয়েছে, পরশুরাম ওয়াঘমারে নামে ষষ্ঠ অভিযুক্তই গৌরি লঙ্কেশের হত্যাকারী। শুক্রবার কর্ণাটকের সিনদাগি এলাকা থেকে গ্রেফতার করা হয় ওয়াঘমারেকে।

গতবছর ৬ সেপ্টেম্বর নিজের বাড়িতে খুন করা হয় প্রবীণ সাংবাদিক গৌরী লঙ্কেশকে। দক্ষিণপন্থী রাজনীতির সমালোচক গৌরী লঙ্কেশের খুনের তদন্তে নামে সিট। ৬০ জনের তদন্তকারী দল ১৩১ জনের বয়ান নথিবদ্ধ করার পর ৬৫০ পাতার চার্জশিট পেশ করে। গত ফেব্রুয়ারিতে হিন্দু যুব সেনার কর্মী নবীনকে এই মামলার প্রধান অভিযুক্ত হিসেবে গ্রেফতার করা হয়। এরপর একে একে মোট জনকে গ্রেফতার করে সিট।

আরও পড়ুন- গৌরী লঙ্কেশ হত্যা মামলায় ধৃত যুবকের সঙ্গে উগ্র হিন্দুত্ববাদীদের যোগ

.