উত্তরপ্রদেশে রেল কনট্রাক্টরের হাতে নিগৃহীত জার্মান পর্যটক

Updated By: Nov 5, 2017, 12:59 PM IST
উত্তরপ্রদেশে রেল কনট্রাক্টরের হাতে নিগৃহীত জার্মান পর্যটক

নিজস্ব প্রতিবেদন : সুইস যুগলের পর এবার জার্মান নাগরিক। উত্তরপ্রদেশে ফের নিগ্রহের শিকার বিদেশি পর্যটক। অভিযোগ, শনিবার শোনভদ্র জেলার রোবার্টসগঞ্জ রেলস্টেশনে হোলগার ইরিক নামে এক জার্মান পর্যটককে মারধর করেন রেলের এক কনট্রাক্টর। মুখে চোট লাগে হোলগার ইরিকের।  

তবে রেল কন্ট্রাক্টর আমন কুমারের পাল্টা অভিযোগ, হোলগার ইরিকই তাঁকে প্রথমে মারেন। ইরিককে ভারতে আসার জন্য শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি। কিন্তু তারপরই ইরিক তাঁকে মারেন বলে অভিযোগ। যদিও এই ঘটনায় সংবাদমাধ্যমের কাছে মুখ খুলতে রাজি হননি ইরিক। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত আমন কুমারকে।

প্রসঙ্গত, ২২ অক্টোবর ফতেপুর সিক্রিতে নিগ্রহের শিকার হন এক সুইস যুগল। সেই ঘটনায় প্রবল সমালোচনার মুখে পড়তে হয় যোগী সরকারকে। রিপোর্ট চেয়ে পাঠান বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। যোগীকে কড়া চিঠি দেন কেন্দ্রীয় পর্যটন প্রতিমন্ত্রী কে জে আনফোন্স। গ্রেফতার করা হয় অভিযুক্ত পাঁচ যুবককে।

ফতেপুর সিক্রির ঘটনার পর উত্তরপ্রদেশ পুলিসের ডিজি সুলখান সিং এক নির্দেশিকা জারি করে আরও বেশি সংখ্যায় সাদা পোশাকে পুলিস মোতায়েনের নির্দেশ দেন। একইসঙ্গে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আটকাতে আরও বেশি সংখ্যায় সিসিটিভি ক্যামেরায় নজরদারির উপরও জোর দেন। কিন্তু দিনকয়েকের মধ্যে ফের সেই উত্তরপ্রদেশেই বিদেশিদের হেনস্থার শিকার হওয়ায়, অস্বস্তিতে যোগী প্রশাসন।

আরও পড়ুন, ৭০ টাকা খুঁজতে ক্লাস টেনের দুই ছাত্রীকে নগ্ন করে তল্লাসি শিক্ষিকার

.