স্যালুট! খরস্রোতা নদীতে ডুবন্ত কিশোরীকে বাঁচালেন জওয়ানরা, দেখুন ভিডিয়ো

পাহাড়ি নদীতে কাপড় কাচতে গিয়েছিল বছর আঠেরোর নাগিনা। হঠাত্ই পাথরে পা পিছলে জলে পড়ে যায় সে।

Updated By: Jul 15, 2019, 05:29 PM IST
স্যালুট! খরস্রোতা নদীতে ডুবন্ত কিশোরীকে বাঁচালেন জওয়ানরা, দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন : ফের জওয়ানদের বীরত্বের সাক্ষী থাকল দেশ। নিজেদের প্রাণের তোয়াক্কা না করেই ডুবন্ত কিশোরীকে বাঁচাতে খরস্রোতা নদীতে ঝাঁপ। সাহসীকতা ও কর্তব্যপরায়ণতার নজির সৃষ্টি করলেন সিআরপিএফ এর এক দল জওয়ান। ঘটনার ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।  

আরও পড়ুন: আলিগড়ে মাদ্রাসা চত্বরে তৈরি করব মন্দির-মসজিদ, ঘোষণা প্রাক্তন উপ রাষ্ট্রপতির স্ত্রীর

ঘটনাটি কাশ্মীরের বারামুল্লা জেলার প্রত্যন্ত্য এলাকার। অন্যান্য দিনের মতোই পাহাড়ি নদীতে কাপড় কাচতে গিয়েছিল বছর আঠেরোর নাগিনা। হঠাত্ই পাথরে পা পিছলে জলে পড়ে যায় সে। জলের প্রবল ঢেউয়ে পাথরে ধাক্কা খেতে খেতে এগোতে থাকে সে। চেষ্টা করেও পারের দিকে যেতে পারছিল না নাগিনা। খরস্রোতা পাহাড়ি নদীতে আর একটু হলেই মৃত্যু অনিবার্য। ঘটনাটি চোখে পড়ে নদীর ধারে কর্তব্যরত কয়েকজন জওয়ানের। দেরি না করে পার ধরে ছুটতে শুরু করেন তাঁরা। কিছু দূর গিয়েই নদীতে ঝাঁপ দেন। নিজেদের প্রাণ তুচ্ছ করে নাগিনাকে বাঁচালেন জওয়ানরা। 

 

নাগিনাকে উদ্ধার করেই স্থানীয় হাসপাতালে নিয়ে যান জওয়ানরা। আপাতত সুস্থ আছে নাগিনা। ওই মুহূর্তে জওয়ানরা না থাকলে যে কি হত, তা ভেবে শিউরে উঠছে সে। নাগিনাকে বাঁচানোর জন্য জওয়ানদের কাছে কৃতজ্ঞতা স্বীকার করেছে নাগিনার পরিবার। "নদীর পাশে ডিউটি করছিলাম। হঠাত্ চিত্কার শুনে দেখি নদীতে ভেসে যাচ্ছে একটা মেয়ে। আমরা আমাদের কর্তব্যই করেছি মাত্র", জানালেন এক জওয়ান।

.