Mamata-র গোয়া যাওয়ার আগেই জোট-কথা! TMC-র সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে GFP ও MGP

গোয়ায় সরকার গঠনের লক্ষ্যে নেমে পড়েছে তৃণমূল।

Updated By: Oct 25, 2021, 11:31 PM IST
Mamata-র গোয়া যাওয়ার আগেই জোট-কথা! TMC-র সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে GFP ও MGP

নিজস্ব প্রতিবেদন: গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের আগে জমি তৈরি করে ফেলেছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, তৃণমূলের সঙ্গে জোট করতে চলেছেন গোয়া ফরওয়ার্ড পার্টি ও মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি। এ দিনই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, তিন মাসের মধ্যে গোয়ায় সরকার প্রতিষ্ঠা করবে তৃণমূল। 

গোয়ায় সরকার গঠনের লক্ষ্যে নেমে পড়েছে তৃণমূল। প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলাইরোকে দলে টেনেছে তারা। দলের নেতারা সৈকত রাজ্যে গিয়ে পড়ে রয়েছেন। প্রতিদিনই কেউ না কেউ আসছেন ঘাসফুল শিবিরে। গোয়া ফরওয়ার্ড পার্টি ও মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে তৃণমূল নেতৃত্বের কথা চলছে বলে সূত্রের খবর। সে কথা স্বীকার করে নিয়েছেন গোয়া ফরওয়ার্ড পার্টি সভাপতি বিজয় সরদেশাই। সংবাদ সংস্থা পিটিআই-কে তিনি বলেন,''গোয়ায় তৃণমূল নতুন দল। বিজেপির বিকল্প হিসেবে তাদের দেখছেন মানুষ। গোয়ানরা চাইছেন আমরা ওদের পরখ করে দেখি।''    

জুলাইয়ে সরদেশাইয়ের সঙ্গে কথা হয়েছিল কংগ্রেসের। জিএফপি-র সঙ্গে 'নীতিগত' সমাঝোতা সম্মত হয়েছিল রাহুল গান্ধীর দল। তার পর কংগ্রেসের তরফে ইতিবাচক সাড়া মেলেনি বলে চলতি মাসের গোড়ায় স্পষ্ট করেছিলেন সরদেশাই। প্রসঙ্গত, এর আগে কংগ্রেস ও বিজেপির সঙ্গে জোটে ছিল জিএফপি। ২০১৭ সালে ৩ বিধায়ক নিয়ে বিজেপির সরকারে যোগ দিয়েছিলেন সরদেশাই। ২০১৯ সালে পর্যন্ত গোয়ার উপমুখ্যমন্ত্রীও ছিলেন। তার পর ভেঙে যায় জোট।

আরও পড়ুন- BJP-র ভয়ে শির ঝুঁকিয়ে এসব কথা বলছে, Congress-র 'প্রান্তিক দল' খোঁচার জবাব Mamata-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)