Godhra: Modi-র রাজ্যে Mamata-র নয়া চাল, এবার গুজরাটের গোধরায় 'খেলা হবে দিবস'

মোদীর রাজ্যে প্রস্তুতি তুঙ্গে।

Updated By: Aug 15, 2021, 12:50 PM IST
 Godhra: Modi-র রাজ্যে Mamata-র নয়া চাল, এবার গুজরাটের গোধরায় 'খেলা হবে দিবস'

নিজস্ব প্রতিবেদন: গোধরা। ২০০২-এর পর থেকে গুজরাটের এই স্থান সকলের কাছে পরিচিত। সেদিনকার গোধরা কাণ্ডকে হাতিয়ার করে আজও বিজেপিকে আক্রমণ শানান বিরোধীরা। এবার সেই গোধরাতেই বিজেপি বিরোধিতার ভিত্তিপ্রস্তর স্থাপন করতে চলেছে তৃণমূল। ২১ জুলাইয়ের পর এবার গুজরাতে 'খেলা হবে দিবস' পালন করবে এ রাজ্যের শাসক দল এবং গুজরাটের গোধরাতে হবে সেই অনুষ্ঠান।

১৬ অগাস্ট 'খেলা হবে দিবস' ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেই উপলক্ষ্যে মোদীর রাজ্যে গুজরাটের গোধরায় প্রস্তুতি তুঙ্গে। সেখানে ফুলবল প্রতিযোগিতা আয়োজন করতে চলেছে প্রদেশ তৃণমূল কংগ্রেস। দুটো টিমে ভাগ করা হয়েছে প্রতিযোগিদের। একটি দল নেতাজি সুভাষচন্দ্র বসুর নামে, অন্য দলটি শহিদ ভগৎ সিংয়ের নামে। তৈরি করা হয়েছে একটি ট্রফিও। গুজরাটে 'খেলা হবে দিবস' পালনের জন্য তৃণমূলের তরফে গোধরাকে বেছে নেওয়া, অবশ্যই রাজনৈতিক ভাবে বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করেছে ওয়াকিবহাল মহল। 

আরও পড়ুন: ITBP:ইন্দো-তিব্বত বর্ডারে স্বাধীনতা দিবস উদযাপন জওয়ানদের, দেখুন PHOTO

আরও পড়ুন: PM Narendra Modi: দেশভাগ শতাব্দীর সবচেয়ে বড় বিপর্যয়, যন্ত্রণা ভুলে যাওয়ার নয়

একুশের ভোট প্রচারে তৃণমূলের অন্যতম হাতিয়ার হয়ে উঠেছিল 'খেলা হবে' স্লোগান। গ্রাম থেকে শহর, প্রতি ব্লকে ব্লকে 'খেলা হবে' স্লোগানে প্রচারে ঝড় তুলেছিল তৃণমূল। এমনকী বিভিন্ন সভা থেকেও মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলতেন 'খেলা হবে'। এই স্লোগানকেই এবার দিবস হিসেবে উদযাপনেরও সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ১৬ অগাস্ট 'খেলা হবে' দিবস পালনের ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শুধু এ রাজ্যে নয়, সামনে ২০২৪-এর লোকসভা ভোটকে সামনে রেখে, ত্রিপুরা, গুজরাট এবং উত্তরপ্রদেশেও উদযাপিত হবে 'খেলা হবে' দিবস।

.