Adani Issue: আদানি ইস্যুতে আর উত্তাল হবে না সংসদ! বিরোধী দলের সঙ্গে আলোচনায় সরকার?

উভয় কক্ষে সংসদ মুলতবি হওয়ার পরে, জোশী এবং মেঘওয়াল লোকসভায় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী, তৃণমূল কংগ্রেস নেতা সুদীপ বন্দোপাধ্যায়, ডিএমকে নেতা টিআর বালু এবং আরও কয়েকজন নেতার সঙ্গে বৈঠক করেন।

Updated By: Feb 7, 2023, 09:02 AM IST
Adani Issue: আদানি ইস্যুতে আর উত্তাল হবে না সংসদ! বিরোধী দলের সঙ্গে আলোচনায় সরকার?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আদানি গোষ্ঠী সংক্রান্ত ইস্যুতে সংসদ থেকে রাস্তা পর্যন্ত সর্বত্র সরকারকে আক্রমণ করছে বিরোধীরা। আদানি ইস্যুতে আলোচনার দাবিতে বিরোধীরা তোলপাড় সৃষ্টি করেছে। এর কারণে সোমবার সংসদের উভয় কক্ষের কার্যক্রম স্থগিত করা হয়। তবে এই অচলাবস্থা মঙ্গলবার শেষ হতে পারে। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী সোমবার সংসদে বিরোধীদের শুরু করা হট্টগোল শান্ত করতে এবং রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনা শুরু করতে বিরোধী দলের নেতাদের সঙ্গে কথা বলেছেন। জানা গিয়েছে প্রয়োজনে মঙ্গলবারও সরকার এবং বিরোধী দলের মধ্যে আলোচনা হতে পারে।

আরও পড়ুন: Mamata Banerjee in Tripura: ত্রিপুরায় ভোটের প্রচারে গিয়ে পান সাজলেন মমতা...

আসলে, বিরোধীরা সকলেই আদানি গ্রুপ সম্পর্কিত ইস্যুতে একটি যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) গঠনের দাবি করছে। বিরোধীরা বলছে, হয় জেপিসি গঠন করা উচিত নয়তো সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে তদন্ত হওয়া উচিত। এই দাবিতে অনড় থাকায় সোমবারও অচলাবস্থা অব্যাহত ছিল। হট্টগোলের কারণে উভয় কক্ষের বৈঠক একের পর এক মুলতুবি হয়ে যায় সারাদিনের জন্য। এর আগে, গত সপ্তাহে বৃহস্পতিবার এবং শুক্রবারও আদানি ইস্যুতে উভয় কক্ষে বিরোধীরা হট্টগোল করেছিল।

সরকার বিরোধী দলের সঙ্গে আলোচনা করছে

সোমবার সরকার বিরোধী দলের সঙ্গে যোগাযোগ করে অচলাবস্থার অবসানের বিষয়ে কথা বলে। রাষ্ট্রমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল এবং সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী বিরোধী দলগুলির হাউসের নেতাদের সঙ্গে দেখা করেছেন এবং আলোচনা করেছেন এবং উভয় কক্ষে আলোচনার জন্য বলেছেন।

আরও পড়ুন: Transgender Man Got Pregnant: মাতৃত্বে শুধু নারীরই অধিকার? ভারতে এই প্রথম 'গর্ভবতী’ হলেন রূপান্তরিত পুরুষ...

উভয় কক্ষে সংসদ মুলতবি হওয়ার পরে, জোশী এবং মেঘওয়াল লোকসভায় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী, তৃণমূল কংগ্রেস নেতা সুদীপ বন্দোপাধ্যায়, ডিএমকে নেতা টিআর বালু এবং আরও কিছু নেতার সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনা শুরু করা উচিত বলে মত দেন নেতারা। বিরোধীদের সঙ্গে সংশ্লিষ্ট সূত্রের কথা যদি বিশ্বাস করা হয়, মঙ্গলবার অর্থাৎ আজ রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাব নিয়ে আলোচনার সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.