এবার আবেদনের ৪৮ ঘণ্টার মধ্যে পেয়ে যাবেন প্যান কার্ড

এবার আবেদন করার ৪৮ ঘণ্টার মধ্যেই প্যান কার্ড হাতে চলে আসবে। কেন্দ্রীয় সরকার ক'দিনের মধ্যেই এইরকম এক সুবিধা আনতে চলেছে। অন লাইনের মাধ্যমে আবেদনের দুদিন মধ্যেই যাতে প্যান কার্ড বরাদ্দ করা যায় তার জন্য একটি অনলাইন সুবিধা খুব শীঘ্রই চালু করা হচ্ছে বলে জানা গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লক্ষ্য সাধারন মানুষ যাতে সহজেই প্যান কার্ড পান। এই জন্য মফস্বল, গ্রামের পাশাপাশি দেশের প্রত্যন্ত অঞ্চলে বিশেষ শিবির আয়োজন করা হবে।

Updated By: Apr 22, 2015, 04:15 PM IST
এবার আবেদনের ৪৮ ঘণ্টার মধ্যে পেয়ে যাবেন প্যান কার্ড

ওয়েব ডেস্ক: এবার আবেদন করার ৪৮ ঘণ্টার মধ্যেই প্যান কার্ড হাতে চলে আসবে। কেন্দ্রীয় সরকার ক'দিনের মধ্যেই এইরকম এক সুবিধা আনতে চলেছে। অন লাইনের মাধ্যমে আবেদনের দুদিন মধ্যেই যাতে প্যান কার্ড বরাদ্দ করা যায় তার জন্য একটি অনলাইন সুবিধা খুব শীঘ্রই চালু করা হচ্ছে বলে জানা গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লক্ষ্য সাধারন মানুষ যাতে সহজেই প্যান কার্ড পান। এই জন্য মফস্বল, গ্রামের পাশাপাশি দেশের প্রত্যন্ত অঞ্চলে বিশেষ শিবির আয়োজন করা হবে।

আয়কর রিটার্ন জমা দেওয়া, নির্দিষ্ট অঙ্কের বেশি সম্পতি কেনাবেচা করলে এবং গাড়ি কেনা সহ অন্যান্য কাজের জন্য প্যান কার্ড প্রয়োজন। ১ লক্ষ টাকা বা তার বেশি দামের গয়না কেনার জন্যও প্যান কার্ড বাধ্যতামূলক করার নিয়ম চালু হতে চলেছে।

.