আরএসএস-কে শায়েস্তা করতে লস্কর, তালিবানকে ডাকব নাকি? দেওয়াল লিখন ঘিরে চাঞ্চল্য

সঙ্ঘি অর্থাত্, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সদস্যদের শায়েস্তা করার জন্য লস্কর, তালিবানদের আমন্ত্রণ জানানো হবে। এমনই লেখা ছিল দেওয়ালে।

Updated By: Nov 27, 2020, 04:45 PM IST
আরএসএস-কে শায়েস্তা করতে লস্কর, তালিবানকে ডাকব নাকি? দেওয়াল লিখন ঘিরে চাঞ্চল্য

নিজস্ব প্রতিবদন- আরএসএসকে শায়েস্তা করবে লস্কর, তালিবান! হ্যাঁ, এমনই হুমকি দিয়ে কেউ বা কারা দেওয়াল লিখল কর্ণাটকের ম্যাঙ্গালোরে। আর সেই দেওয়াল লিখন ঘিরে চাঞ্চল্য ছড়াল এলাকায়। ২৬-১১ মুম্বই হামলার এক যুগ পূর্ণ হয়েছে বৃহস্পতিবার। আর এমন দিনে লস্করের সমর্থনে পোস্টার! সেই নৃশংস হামলায় ১৬৬ জন মানুষ প্রাণ হারিয়েছিলেন। ৩০০-র বেশি মানুষ আহত হয়েছিলেন। সেই হামলার মূলে থাকা লস্কর জঙ্গি সংগঠনকে সমর্থন করছে কারা! উঠছে প্রশ্ন। পুলিস অবশ্য দেওয়াল লিখনের সঙ্গে যুক্তদের খুঁজে বের করতে মরিয়া হয়ে উঠেছে।

সঙ্ঘি অর্থাত্, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সদস্যদের শায়েস্তা করার জন্য লস্কর, তালিবানদের আমন্ত্রণ জানানো হবে। এমনই লেখা ছিল দেওয়ালে। ম্যাঙ্গালোরের একটি সার্কিট হাউসের দেওয়ালে রাতের অন্ধকারে কেউ বা কারা দেওয়াল লিখে যায়। এমনকী, লস্কর জিন্দাবাদ লেখা হয় সেই দেওয়ালে। জঙ্গি সংঠগঠনগুলির বিরুদ্ধ যুদ্ধ ঘোষণা করেছে দেশের সেনা ও নিরাপত্তাবাহিনী। সেখানে এমন পোস্টার অবশ্যই অনেক বড় প্রশ্ন তুলে দিল। পুলিসের তরফে সেই দেওয়াল লিখন মুছে দেওয়া হয়েছে। দেওয়ালে সাদা রঙ করা হয়েছে। দাঙ্গায় উস্কানি ও দেশের সম্পত্তি নষ্টের অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করেছে কর্ণাটকের পুলিস।

আরও পড়ুন -  কৃষক মিছিলকে আটকাতে রাস্তা দু ভাগ করে দিল পুলিস

লভ জিহাদ রুখতে কড়া আইন আনতে চলেছে কর্ণাটক সরকার। ভিন ধর্মে বিয়ের ব্যাপারে নিষিদ্ধ করতে আইন আনা হবে। দেশের একাধিক রাজ্যের সরকার লভ জিহাদ রুখতে কড়া আইন আনার কথা ভাবছে। এরই মধ্যে এমন পোস্টার ঘিরে চাঞ্চল্য দেখা দিয়েছে। 

.