Drug Seized in Gujarat: ফের উদ্ধার ৫০০০ কোটি টাকার ড্রাগ, ভারতের মাদক-রাজধানী মোদী-শাহের রাজ্যই!

Drug Seized in Gujarat: ২০২৩ সালের মার্চ মাসের একটি হিসেব অনুযায়ী গুজরাট সরকার বিধানসভা জানায় ২০২১ সালের অগাস্ট থেকে ২০২৩ সালের ফেব্রুয়ারি পর্যন্ত উদ্ধার হয়েছে ৫,৩৩৮ কোটি টাকার ড্রাগ

Updated By: Oct 14, 2024, 01:18 PM IST
Drug Seized in Gujarat: ফের উদ্ধার ৫০০০ কোটি টাকার ড্রাগ, ভারতের মাদক-রাজধানী মোদী-শাহের রাজ্যই!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ১১ দিন এনিয়ে তিনবার। রবিবার গুজরাটের আঙ্কেলেশ্বরে ফের উদ্ধার হল বিপুল মাদক। গুজরাট পুলিসের হাতে ধরা পড়ল ৫১৮ কিলোগ্রাম কোকেন। এর দাম ৫০০০ কোটি টাকা। আভকর ড্রাগ লিমিটেড কোম্পানি নামে একটি সংস্থায় তল্লাশি চালানোর সময় ওই বিপুল ড্রাগ উদ্ধার হয়।

আরও পড়ুন-২০০ ঘণ্টা পেরিয়ে ধর্মতলায় চলছে অনশন! পুজো কাটল, এবার কি স্বাস্থ্যে জট কাটবে?

গত এক বছর বা বেশি সময় ধরে গুজরাটের বিভিন্ন জায়গা থেকে দফায় দফায় উদ্ধার হচ্ছে বিপুল মাদক। এক্ষেত্রে গুকুত্বপূর্ণ জায়গা হল গুজরাটের কচ্ছ ও সৌরাষ্ট্র। গত ২৮ অগাস্ট থেকে গত ১৫ দিনে ৮৫০ কোটি টাকার ড্রাগ উদ্ধার হয়। অগাস্টের আগে  গুজরাটে ড্রাগ চোরাচালান সংক্রান্ত মোট ৩১৭টি মামলা দায়ের হয় রাজ্যে। গত ৭ অগাস্ট মহারাষ্ট্রে একটি অভিযান চালায় গুজরাট এটিএস। উদ্ধার হয় ৮০০ কোটি টাকার মাদক।

২০২৩ সালের মার্চ মাসের একটি হিসেব অনুযায়ী গুজরাট সরকার বিধানসভা জানায় ২০২১ সালের অগাস্ট থেকে ২০২৩ সালের ফেব্রুয়ারি পর্যন্ত উদ্ধার হয়েছে ৫,৩৩৮ কোটি টাকার ড্রাগ। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংভি বলেন, গুজরাট এটিএস ৫৬ জন বিদেশি-সহ মোট ১০২ জনের ড্রাগ চোরাচালান সংক্রান্ত মামলায় গ্রেফতার করেছে। উদ্ধার হয়েছে ৫,৩৩৮ কোটি টাকা ড্রাগ। ওইসব বিপুল মাদক গুজরাট উপকূল দিয়ে রাজ্যে পাঠাচ্ছে পাকিস্তান। ইরান-পাকিস্তান হয়ে ওইসব মাদক আসছে।

গুজরাটের এক বেসরকারি বন্দর দিয়ে ড্রাগ ভারতে ঢুকছে, এমন অভিযোগ তুলেছে কংগ্রেস। ওই বন্দরের ভূমিকা খতিয়ে দেখার দাবি তোলে কংগ্রেস। বিভিন্ন ঘটনায় দেখা যাচ্ছে মাদকের অনেকটাই ঢুকছে গুজরাট উপকূল দিয়ে। ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি কেন্দ্রীয় ও গুজরাট পুলিস গুজরাট উপকূল থেকে ২০০০ কোটি টাকার মাদক উদ্ধার করে। ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২২ সালের ১২ ফেব্রুয়ারি পর্যন্ত গুজরাটে উদ্ধার হয় ৩৬১৭ কোটি টাকার মাদক। কচ্ছেম মুন্দ্রা বন্দর থেকে ১৫,০০০ কোটি টাকার হেরোইন এই হিসেবের মধ্যে নেই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.