ফের হাথরস; ধর্ষণের শিকার ৪ বছরের শিশু, টানা লড়াইয়ের পর মৃত্যু দিল্লির হাসপাতালে

মঙ্গলবার মৃত শিশুটির দেহ নিয়ে রাস্তায় বসে পড়ে তার পরিবার। অভিযোগ, অভিযুক্ত কিশোরের মাকে গ্রেফতার করছে না পুলিস

Updated By: Oct 6, 2020, 08:37 PM IST
 ফের হাথরস; ধর্ষণের শিকার ৪ বছরের শিশু, টানা লড়াইয়ের পর মৃত্যু দিল্লির হাসপাতালে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: হাথরসে দলিত তরুণীর ধর্ষণের আগে ওই জেলাতেই ঘটে গিয়েছিল একইরকম ভয়ঙ্কর ঘটনা। ঘটনার শিকার মাত্র ৪ বছরের এক শিশু। তারও মৃত্যু হল দিল্লির সফদর জং হাসপাতালে।

আরও পড়ুন-কৃষ্ণগহ্বরই এনে দিল এ গ্রহের উজ্জ্বলতম পুরস্কার

পুলিস সূত্রে জানা গিয়েছে হাথরসের ইগলাস এলাকায় বছর চারেকের ওই শিশুটিকে ঘরে আটকে রেখে ধর্ষণ করে তারই এক আত্মীয়। সম্পর্কে সে শিশুটির মাসতুতো দাদা। বেশ কয়েকদিন নিখোঁজ থাকার পর গত ১৭ সেপ্টেম্বর ওই শিশুকে উদ্ধার করে পুলিস। এমনই এক ঘটনার কথা মঙ্গলবার জানিয়েছে হাথরস পুলিস।

এক সামাজিক সংগঠনের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তের বাড়িতে অভিযান চালায় পুলিস। সেখান থেকে শিশুটিকে উদ্ধার করে পাঠানো হয় আলিগড়ের জওহরলাল নেহরু মেডিক্যাল কলেজ হাসপাতালে। গত চার দিন আগেই তাকে পাঠানো হয় দিল্লির সফদর জং হাসপাতালে। সেখানেই তার মৃত্যু হয়। জানিয়েছেন জেলা পুলিস কর্তা মুঞ্জিরাজ জি। ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের প্রমাণ মিলেছে বলেও খবর।

আরও পড়ুন-বিহার বিধানসভা নির্বাচনে এনডিএর কে লড়বে কত আসনে, ঘোষণা নীতীশের

শিশুটির উদ্ধারের পর ওই কিশোরের নামে এফআইআর করেন নির্যাতিতা শিশুটির বাবা। তাঁর অভিযোগ, ঘরে আটকে রেখে ধর্ষণ করা হয়েছে তাঁর মেয়েকে। অভিযোগের ভিত্তিতে ওই কিশোরকে গ্রেফতার করে পুলিস। জেরায় নিজের অপরাধের কথা স্বীকার করেছে সে। জানিয়েছেন হাথরসের এসএসপি। সংবাদমাধ্যমে তিনি জানান, ছেলেছি ওই শিশুটির মাসতুতো দাদা। ছেলেটির মাও ওই ঘটনার সঙ্গে জড়িত। বর্তমানে সে নিখোঁজ।

এদিকে, মঙ্গলবার মৃত শিশুটির দেহ নিয়ে রাস্তায় বসে পড়ে তার পরিবার। অভিযোগ, অভিযুক্ত কিশোরের মাকে গ্রেফতার করছে না পুলিস। পরে প্রশাসনের ওপরতলার আশ্বাসে শিশুটির শেষকৃত্য সম্পন্ন করে তারা। ওই মহিলার খোঁজ তল্লাশি শুরু করেছে ইউপি পুলিসের দুটি টিম।

.