সেনাবাহিনীর পরীক্ষাতে বিফল! ফেসবুকে লাইভ ভিডিও করে আত্মঘাতী যুবক

১.০৯ মিনিটের সেই ভিডিওটি একযোগে ২,৭৫০ জন নেটিজেন দেখলেন।

Updated: Jul 12, 2018, 02:20 PM IST
সেনাবাহিনীর পরীক্ষাতে বিফল! ফেসবুকে লাইভ ভিডিও করে আত্মঘাতী যুবক

নিজস্ব প্রতিবেদন : সেনাবাহিনীতে চাকরি না পেয়ে আত্মঘাতী হলেন আগরার এক যুবক। এই সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে ফেসবুকে আত্মহত্যার লাইভ ভিডিও পোস্ট করেন তিনি। তবে, সবচেয়ে আশ্চর্যের বিষয় হল, ১.০৯ মিনিটের সেই ভিডিওটি একযোগে ২,৭৫০ জন নেটিজেন দেখলেও, কেউ পুলিসকে বা তাঁর পরিবারের সদস্যদের এব্যাপারে কিছু জানানোর চেষ্টা করেননি।

মৃত মুন্না কুমার আগরার শান্তি নগরের বাসিন্দা। বিজ্ঞানে স্নাতক মুন্না ভারতীয় সেনাবাহিনীতে চাকরির জন্য পাঁচবার পরীক্ষায় বসেন। কিন্তু কোনও ভাবেই তাতে কৃতকার্য হতে পারেননি। ফেসবুক লাইভে তাঁকে বলতে শোনা যায়, তিনি ভগত সিংয়ের ভক্ত। তাঁর আদর্শে দীক্ষিত হয়েই ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেওয়ার ইচ্ছে ছিল মুন্নার।

 

মুন্নার ভাই বিকাশ কুমার পুলিসকে জানিয়েছেন, ''ছোটো থেকেই দাদা পড়াশুনোতে ভালো। ফলে কোনও বিষয়ে অকৃতকার্য হলে তা মেনে নিতে পারত না। এবারও একই ঘটনা ঘটে গেল।'' পরপর পাঁচবার পরীক্ষা দেন মুন্না। কিন্তু প্রত্যেকবারই বিফল হন তিনি। আর তাতেই ধীরে ধীরে অবসাদে যেতে থাকেন তিনি। পরিবারের সদস্যরা এর থেকে মুন্নার ধ্যান সরাতে তাঁকে নানা কাজে নিযুক্ত করেন। তাঁর বাবা একটি এই অবসাদ কাটানোর জন্য সম্প্রতি একটি দোকান তৈরি করে দেন মুন্নাকে। কিন্তু সেখানেও বসতেন না তিনি।

অবশেষে বুধবার সকালে ওই লাইভ ভিডিও পোস্ট করে আত্মঘাতী হন মুন্না। সেই সঙ্গে একটি ছ'পাতার সুইসাইড নোটও রেখে গেছেন ওই তরুণ। পুলিস ঘটনার তদন্তে নেমেছে। কেনও এই অবসাদ তাও খতিয়ে দেখছে তারা।

আরও পড়ুন- নেট নিরপেক্ষতায় নতুন নীতিতে অনুমোদন টেলিকম কমিশনের