ভারী বর্ষণে পিছলো অমরনাথ যাত্রা

গত বছর ২ লক্ষ ৬০ হাজার অমরনাথ যাত্রী দর্শণের সুযোগ পেয়েছিলেন। এ বছর খারাপ আবহাওয়ার জন্য শুরুতেই হোঁচট খেল অমরনাথ যাত্রা।

Updated By: Jun 29, 2018, 12:33 PM IST
ভারী বর্ষণে পিছলো অমরনাথ যাত্রা

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি হামলার আশঙ্কায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল এ বছর অমরনাথ যাত্রায়। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য আপাতত স্থগিত হয়ে গেল যাত্রা।

অমরনাথ লিঙ্গ দর্শনের জন্য পৌঁছনো যাত্রীরা আপাতত বালতাল ক্যাম্পে রয়েছেন। জানা গিয়েছে, আবহাওয়ার উন্নতি না-হওয়া পর্যন্ত অমরনাথ যাত্রার অনুমতি মিলবে না। আর খুব তাড়াতাড়ি অনুমতি মেলার কোনও সম্ভাবনাও নেই। কারণ, আবহাওয়া দফতর সূত্রের খবর, কাশ্মীরের বালতাল ও পহেলগাঁও এলাকায় আগামী বেশ কয়েকদিন ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। ফলে এই দুই এলাকাতেই অমরনাথ যাত্রার পথ আরও বিপদশঙ্কুল, দুর্গম হয়ে উঠবে। ফলে প্রথম দফায় ৩,৪৩৪ জন তীর্থযাত্রীদের মধ্যে মাত্র ১,০০৭ জন অমরনাথ দর্শণের সুযোগ পেয়েছেন। শ্রী অমরনাথ শ্রাইন বোর্ড-এর মুখোপাত্র জানান, অমরনাথ যাত্রীদের নিরাপত্তার সুনিশ্চিত করতে এ বছর প্রায় ৪০ হাজার নিরাপত্তারক্ষী নিযুক্ত করা হয়েছে। গত বছর ২ লক্ষ ৬০ হাজার অমরনাথ যাত্রী দর্শণের সুযোগ পেয়েছিলেন। এ বছর খারাপ আবহাওয়ার জন্য শুরুতেই হোঁচট খেল অমরনাথ যাত্রা।

.