বছরের শুরুতেই Atal Tunnel-এ আটকে গেলেন বহু পর্যটক, আপাতত উদ্ধার ৩০০ জন

ইতিমধ্যে বেশ কয়েকটি দুর্ঘটনাও প্রশাসনকে চাপে ফেলেছে। 

Updated By: Jan 3, 2021, 10:29 AM IST
বছরের শুরুতেই Atal Tunnel-এ আটকে গেলেন বহু পর্যটক, আপাতত উদ্ধার ৩০০ জন

নিজস্ব প্রতিবেদন- কয়েক মাস আগেই পর্যটকদের যাতায়াতের জন্য খুলে দেওয়া হয়েছিল অটল টানেল। তবে যাতায়াত শুরুর পর থেকেই অটল টানেলে প্রবল যানজট লেগে রয়েছে। অটল টানেল উদ্বোধনের পর বলা হয়েছিল, মানালি থেকে লেহ পর্যন্ত যাতায়াতের সময় অনেকটাই কমে যাবে। বাস্তবে কিন্তু হচ্ছে ঠিক তার উল্টো। মানালি থেকে লেহর দূরত্ব অনেকটাই কমেছে বটে। তবে প্রায় রোজই অটল টানেলে যানজট লেগে রয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি দুর্ঘটনাও প্রশাসনকে চাপে ফেলেছে। তবে টানেল পরিচালনার দায়িত্বে থাকা লোকজন জানাচ্ছেন, তুষারপাতের জন্যই সমস্যা বাড়ছে। 

প্রবল তুষারপাতের জন্য নতুন বছরের শুরুতেই অটল টানেলের ভিতর আটকে গেলেন বহু পর্যটক। তাঁদের মধ্যে ৩০০ জন পর্যটককে উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন ও সেনার জওয়ানরা। তবে এখনও অনেকেই টানেলে আটকে রয়েছেন বলে জানা যাচ্ছে। প্রবল যানজটের জন্য উদ্ধার কাজে বেগ পেতে হয়েছিল প্রশাসনকে। গভীর রাত পর্যন্ত চলে উদ্ধারকাজ। পর্যটকদের বাসে চাপিয়ে নিয়ে আসা হয় মানালিতে। অটল টানেলের সাউথ পোর্টাল থেকে সোলং হাইওয়ে পর্যন্ত ব্যাপক যানজট ছিল। তার উপর প্রবল তুযারপাত। বেশ কয়েক ঘণ্টা ধরে টানেলে আটকে ছিলেন পর্যটকরা।

আরও পড়ুন-  কোনও কিছুই Indian Army-কে আটকাতে পারবে না, চিন সীমান্তে দাঁড়িয়ে হুঁশিয়ারি রাওয়াতের

প্রশাসনের তরফে জানানো হয়েছে, বছরে শুরু থেকেই অটল টানেলে গাড়ির সংখ্যা বেড়েছে। ফলে এদিন কয়েকশো গাড়ি যানজটে আটকে যায়। নতুন বছরের শুরুতেই বহু পর্যটক মানালি ও লেহতে ঘুরতে গিয়েছেন। ফলে গাড়ির সংখ্যাও বেড়েছে। বছরের শেষ দিক থেকেই নিয়মিত অটল টানেলে যানজট শুরু হয়েছে। পর্যটকদের একাংশ অটল টানেল এড়িয়ে চলছেন বলেও জানা যাচ্ছে।