'যা বলার সংসদে বলব,' কম্পিউটারে নজরদারি নিয়ে বললেন রাজনাথ

আগামিকাল, সোমবার সংসদে শীতকালীন অধিবেশন ফের শুরু হবে। তখনই এই ইস্যুতে দুই কক্ষ উত্তাল করতে পারে বিরোধীরা। এখন দেখার সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং কী বলেন!

Updated By: Dec 23, 2018, 03:26 PM IST
'যা বলার সংসদে বলব,' কম্পিউটারে নজরদারি নিয়ে বললেন রাজনাথ

নিজস্ব প্রতিবেদন: দেশের যে কোনও ব্যক্তির কম্পিউটারে চাইলেই নজরদারি করতে পারবে দশটি কেন্দ্রীয় সংস্থা। সম্প্রতি এমনই নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। যা সামনে আসার পর থেকে হইচই পড়ে গিয়েছে দেশজুড়ে।

আরও পড়ুন: মৌলবাদীদের বাধা সত্ত্বেও তিন তালাক বিরোধী আইন তৈরি হবে, জানিয়ে দিলেন মোদী

সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। বিজেপির বিরুদ্ধে দেশজুড়ে জরুরি অবস্থা জারি করার অভিযোগ উঠেছে। ওই নির্দেশিকা প্রত্যাহারের দাবি তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

যদিও কেন্দ্র বা বিজেপির তরফে এ নিয়ে সেভাবে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ফলে এ নিয়ে কেন্দ্রের শাসক দলের কী অবস্থান, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। সেই ধোঁয়াশা রবিবার আরও কিছুটা বাড়িয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

আরও পড়ুন: শেষমেশ ফিফটি-ফিফটি! ফাইনালে সমান আসনে লড়াই নীতীশ-অমিতদের

কেন এই নির্দেশিকা? বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কী বক্তব্য? রবিবার রাজনাথ সিং এই সব প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন। কিন্তু তিনি সরাসরি কোনও উত্তর দেননি। বরং ঢাল হিসেবে ব্যবহার করলেন সংসদের শীতকালীন অধিবেশনকে।

রাজনাথ সিং এদিন জানান, স্বরাষ্ট্রমন্ত্রক কারণ জানিয়ে দিয়েছে। সংসদে অধিবেশন চলছে, তাই তিনি এ নিয়ে বাইরে কোনও মন্তব্য করবেন বলেও এদিন জানিয়ে দেন রাজনাথ। তাঁর সাফ কথা, "যা বলার সংসদে বলব।"

আরও পড়ুন: হনুমান আসলে ক্রীড়াবিদ ছিলেন, দাবি প্রাক্তন ক্রিকেটারের

আগামিকাল, সোমবার সংসদে শীতকালীন অধিবেশন ফের বসবে। তখনই এই ইস্যুতে দুই কক্ষ উত্তাল করতে পারে বিরোধীরা। এখন দেখার সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং কী বলেন!

.