হানিট্র্যাপ! ভারতের গোপন নথি আইএসআইয়ের হাতে যাওয়ার ছক বানচাল

সুন্দরী মহিলার টোপ দিয়ে চেষ্টা করা হয়েছিল ভারত সম্পর্কে গোপন তথ্য বের করার। আইএসআই-এর সেই চেষ্টা ব্যর্থ হল গোয়েন্দা তত্পরতায়।   

Updated By: Dec 17, 2017, 04:13 PM IST
হানিট্র্যাপ! ভারতের গোপন নথি আইএসআইয়ের হাতে যাওয়ার ছক বানচাল

নিজস্ব প্রতিবেদন : সুন্দরী মহিলার টোপ দিয়ে চেষ্টা করা হয়েছিল ভারত সম্পর্কে গোপন তথ্য বের করার। আইএসআই-এর সেই চেষ্টা ব্যর্থ হল গোয়েন্দা তত্পরতায়।   

ইসলামাবাদে অবস্থিত ভারতীয় হাইকমিশনের তিন আধিকারিককে ফাঁদে ফেলার চেষ্টা করেছিল আইএসআই। উদ্দেশ্য ছিল, ভারত সম্পর্কে গোপন তথ্য বের করে নেওয়া। জানা গিয়েছে, হাইকমিশনে ভাষা বিভাগে কাজ করতেন ওই আধিকারিকরা। তাঁদের দায়িত্ব ছিল বিভিন্ন সরকারি নথির অনুবাদ করা।

অভিযোগ, আইএসআইয়ের থেকে বিভিন্ন সুন্দরী মহিলাদের পাঠানো হয় ওই আধিকারিকদের কাছে। উদ্দেশ্য ছিল, ওই আধিকারিকদের প্রেমের ফাঁদে ফেলে তাঁদের আপত্তিকর ছবি তুলে নেওয়া। তারপর সেই ছবির সাহায্যে ব্ল্যাকমেইল করে ওই আধিকারিকদের কাছ থেকে গুরুত্বপূর্ণ খবর আদায় করা। সূত্রের খবর, বিষয়টি আঁচ করতে পেরে ওই আধিকারিকরা নিজেরাই হাই কমিশনের গোচরে আনেন বিষয়টি।

আরও পড়ুন, একাত্তরের হারের বদলা নেব কাশ্মীরকে স্বাধীন করে, ফের হুঙ্কার সইদের

এরপর চলতি সপ্তাহের শুরুতেই দেশে ফিরিয়ে আনা হয় ওই আধিকারিকদের। গোটা বিষয়টি সম্পর্কে আরও বিশদে জানতে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দারা। তদন্তের রিপোর্ট হাতে আসার পরই এই বিষয়ে কূটনৈতিক স্তরে পরবর্তী সিদ্ধান্ত নেবে ভারত।

.