অমঙ্গল হবে! ছেলের নিথর দেহ নিয়ে সারারাত ফুটপাথেই বসে রইলেন মা

Updated By: Sep 15, 2017, 07:48 PM IST
অমঙ্গল হবে! ছেলের নিথর দেহ নিয়ে সারারাত ফুটপাথেই বসে রইলেন মা

ওয়েব ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্ন ভারতবর্ষকে ডিজিটাল বানাতে হবে। জাপানের সঙ্গে যৌথ উদ্যোগে ২০২২ সালে দেশের মাটিতে বুলেট ট্রেন চালানোরও স্বপ্ন দেখছেন তিনি। আর সেই দেশেই কিনা ঘটল এমন একটি ঘটনা? ডেঙ্গিতে মৃত, নিজের ১০ বছরের ছেলের নিথর দেহ নিয়ে সারা রাত রাস্তায় বসে থাকতে হল মাকে। সাহায্যের জন্য এগিয়ে এলেন না কেউ। ঘটনাটি তেলেঙ্গানার হায়দরাবাদের।

১৪ সেপ্টেম্বর সন্ধ্যা। বাইরে অঝোরে বৃষ্টি পড়ছে। হায়দরাবাদের মেহবুবনগরের ভাড়া বাড়িতে খবর এল, দিন কয়েক ধরে হাসপাতালে ডেঙ্গির সঙ্গে লড়াই করে মৃত্যু হয়েছে ছেলের। সঙ্গে সঙ্গেই ছোটেন হাসপাতালে। ছেলের নিথর দেহ নিয়ে বাড়ির দরজায় পৌঁছলেন। কিন্তু, তখন কী জানতেন তাঁর জন্য এমন অমানবিক কিছু অপেক্ষা করে আছে?

আরও পড়ুন- সম্পর্কের একবছরের মধ্যেই যৌনতায় উত্সাহ হারায় মহিলারা : সমীক্ষা

বাড়ির মালিক সাফ জানিয়ে দিলেন, মৃতদেহ নিয়ে বাড়িতে ঢোকা যাবে না। নতুন বিয়ে হয়েছে বাড়িতে, এই ঘটনায় নাকি বাড়ির অমঙ্গল হবে। অনেক কাকুতি-মিনতি করেও লাভ হয়নি কোনও। বাধ্য হয়েই সেই দুর্যোগের রাতে ছেলের মৃতদেহ নিয়ে ফুটপাথে আশ্রয় নিতে হয় মা'কে। খবর পেয়ে এসেছিলেন কয়েকজন আত্মীয়ও। তবে, তাঁরাও মা-ছেলেকে বাড়িতে নিয়ে যাননি। মুখে না বললেও, 'অমঙ্গলের ভাগীদার' হয়তো হতে চাননি তাঁরাও।

এমন অমানবিক ঘটনার কথা সামনে উঠে আসার পরই, সরব হয়েছে রাজ্য মানবাধিকার কমিশন। রাজ্যের এক শিশু অধিকার রক্ষা কর্মী বলেন, অভিযুক্ত বাড়ির মালিকের বিরুদ্ধে মামলা করা হবে। নির্দিষ্ট আইনে ব্যবস্থা নেওয়া হবে।

.