EOW Raid, Madhya Pradesh Cash Recover: ফের 'গুপ্তধনে'র হদিশ! সরকারি কর্মীর বাড়িতে মিলল বিপুল নগদ...

EOW Raid, Madhya Pradesh Cash Recover: কেশওয়ানির বেতন ৫০ হাজার টাকা। সেখানে ৮৫ লাখ নগদ বাড়িতে কী করে? প্রায় ৪ কোটি টাকার সম্পত্তির অধিকারী কেশওয়ানি। প্রায় দেড় কোটি মূল্যের দামী সামগ্রীও পাওয়া গিয়েছে বাড়িতে।

Updated By: Aug 5, 2022, 02:10 PM IST
EOW Raid, Madhya Pradesh Cash Recover: ফের 'গুপ্তধনে'র হদিশ! সরকারি কর্মীর বাড়িতে মিলল বিপুল নগদ...
ছবি সৌজন্যে: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টাকা... টাকা... টাকা... ফের উদ্ধার তাড়া তাড়া নোটের বাণ্ডিল। সরকারি এক কর্মীর বাড়ি থেকেই মিলল বিপুল পরিমাণ নগদ। উদ্ধার হওয়ার টাকার পরিমাণ ৮৫ লাখেরও বেশি। তদন্ত অভিযান  চলাকালীন-ই এই নগদ উদ্ধার করেন তদন্তকারী আধিকারিকরা। তবে ঘটনাটি বাংলার নয়। মধ্যপ্রদেশের। সেই রাজ্যের এক সরকারি কর্মীর বাড়ি থেকেই মিলেছে আয়ের সঙ্গে সঙ্গতিহীন বিপুল পরিমাণ নগদ। ওই কর্মী মধ্যপ্রদেশের চিকিৎসা শিক্ষা বিভাগে কর্মরত বলে জানা গিয়েছে। একটি বেআইনি সম্পত্তি মামলার তদন্ত করছিল ইওডব্লিউ। সেই তদন্তে তল্লাশি অভিযান চলার সময়ই এই বিপুল পরিমাণ নগদ উদ্ধার করেন তদন্তকারী আধিকারিকরা। 

পুলিস সূত্রে জানা গিয়েছে,  রাজ্যের চিকিৎসা শিক্ষা বিভাগে কর্মরত অভিযুক্ত ওই কর্মীর নাম হিরো কেশওয়ানি। একটি বেআইনি সম্পত্তি মামলার তদন্ত করছিল মধ্যপ্রদেশ সরকারের ইকনমিক অফেন্সেস উইং বা ইওডব্লিউ। সেই তদন্তেই গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে ওই কর্মীর বাড়িতে তল্লাশি চালান তদন্তকারীরা। তখনই মেলে গুপ্তধনের খোঁজ! দেখা যায়, বাড়িতে থরে থরে সাজানো নোটের বাণ্ডিল। ৮৫ লাখেরও বেশি টাকা উদ্ধার করে পুলিস। মাঝরাত পর্যন্ত চলে গণনা। নিয়ে আসা হয় টাকা গোনার মেশিন। 

প্রসঙ্গত, জানা গিয়েছে যে, কেশওয়ানি যখন চাকরি পান তখন তাঁর বেতন ছিল মাত্র ৪ হাজার টাকা। বর্তমানে তিনি প্রায় ৫০ হাজার টাকা আয় করেন। সেখানে ৮৫ লাখ নগদ তাঁর বাড়িতে এল কী করে? এটাই প্রশ্ন তদন্তকারীদের। টাকার উৎস সম্পর্ক জানতে চান তদন্তকারীরা। পাশাপাশি, বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রচুর সম্পত্তির দলিল। মনে করা হচ্ছে, প্রায় ৪ কোটি টাকার সম্পত্তির অধিকারী কেশওয়ানি। নগদের পাশাপাশি প্রায় দেড় কোটি মূল্যের দামী সামগ্রীও পাওয়া গিয়েছে হিরো কেশওয়ানির বাড়িতে।

এদিকে নগদ উদ্ধারের পরই অসুস্থ হয়ে পড়েন অভিযুক্ত সরকারি কর্মী হিরো কেশওয়ানি। পুলিস সূত্রে খবর, তল্লাশি অভিযান যখন চলছিল, তখন 'বিষ' জাতীয় কিছু খেয়ে নেন কেশওয়ানি। আর তারপরই অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। যার ফলে অসুস্থতার কারণে ইওডব্লিউ আধিকারিকরা এখনও কেশওয়ানিকে জিজ্ঞাসাবাদ করে উঠতে পারেননি। উল্লেখ্য, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্য়ায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ৫০ কোটি টাকা, ৫ কোটি মূল্যের সোনার গয়না।

আরও পড়ুন, Jharkhand MLA Arrest Case: আগেই হাতবদল ৭৫ লাখ! ঝাড়খন্ডের বিধায়ক কেনাবেচা কাণ্ডে নাটকীয় মোড়...

আরও পড়ুন, Jharkhand MLA arrest Case: কলকাতায় ফের উদ্ধার লাখ লাখ টাকা, লালবাজারে ব্যবসায়ীর অফিস ঘিরে রহস্য!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.