প্রতিশোধ নেওয়া বিচারের উদ্দেশ্য হতে পারে না: প্রধান বিচারপতি

হায়দরাবাদে পুলিসি এনকাউন্টারে নিহত হয়েছে পশু চিকিত্সক ধর্ষণ কাণ্ডে অভিযুক্তরা। 

Updated By: Dec 7, 2019, 05:37 PM IST
প্রতিশোধ নেওয়া বিচারের উদ্দেশ্য হতে পারে না: প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদন: বিচারব্যবস্থার লক্ষ প্রতিশোধ  নেওয়া হতে পারে না। শনিবার রাজস্থানের যোধপুর রাজস্থান হাইকোর্টের নব নির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষে এক সভায় বললেন প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবদে।

আরও পড়ুন-ঝাড়খণ্ডে ২ বুথে পুলিসের গুলি, প্রাণ হারালেন ১ যুবক

প্রধান বিচারপতি বলেন, ‘প্রতিশোধ নেওয়ার জন্য বিচার করা উচিত নয়। আমি বিশ্বাস করি বিচারের লক্ষ যদি প্রতিশোধ নেওয়া হয় তাহলে সে তার চরিত্রটাই হারিয়ে ফেলে।’ পাশাপাশি প্রধান বিচারপতি আরও বলেন, তড়িঘড়ি কোনও বিচার করা যায় না।

শুক্রবার ,হায়দরাবাদে পুলিসি এনকাউন্টারে নিহত হয়েছে পশু চিকিত্সক ধর্ষণ কাণ্ডে অভিযুক্তরা। এনিয়ে এখন তোলপাড় গোটা দেশ।  অনেকেই এরকম চটজলদি ‘বিচার’-কে সমর্থন করছেন। পাশাপাশি পুলিসের এক কাণ্ডের নিন্দা করছেন অনেকেই।  এরকম এক পরিস্থিতিতে তড়িঘড়ি বিচারের বিরুদ্ধেই বললেন প্রধান বিচারপতি।

উল্লেখ্য, শুক্রবার সাইবারাবাদের পুলিস কমিশনার ভি সি সজ্জনার ওই এনকাউন্টার সম্পর্কে বলেন, খুব ভোরে ওই চারজনকে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয় ঘটনার পুননির্মাণের জন্য। সেখানেই পুলিসের অস্ত্র ছিনিয়ে হামলা করে অভিযুক্তরা। তার পরই তাদের ওপরে গুলি চালানো হয়।

আরও পড়ুন-উন্নাও কাণ্ডের বেনজির প্রতিবাদ, ৬ বছরের মেয়েকে জ্বালিয়ে দেওয়ার চেষ্টা মা-এর

এদিকে, ওই এনকাউন্টারের ঘটনাকে সমর্থন করছেন নির্যাতিতার পরিবার। তাঁর বাবা বলেছেন, এই ঘটনার জন্য পুলিসকে ধন্যবাদ জানাচ্ছি। আমার মেয়ের আত্মা শান্তি পাবে। মেয়েকে ফিরে পাব না। কিন্তু এই ঘটনা সমাজে এরটা কড়া বার্তা দেবে।

.