নিজস্ব প্রতিবেদন: সফরে বেরিয়েছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু। হঠাত্ রাস্তায় আটকে যায় তাঁর কনভয়। আর তাতেই রেগে অগ্নিশর্মা তেলগু দেশম পার্টির নেতা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ফেডারেল ফ্রন্টের বার্তা নিয়ে নবীন, মমতার পরে মোদী? কেসিআরের সাক্ষাতে নয়া জল্পনা 


তার উপর যখন তিনি দেখলেন বিজেপির এক নেতার বিক্ষোভের জেরে তাঁর কনভয় আটকে গিয়েছে। তা দেখে আরও রেগে যান চন্দ্রবাবু। সঙ্গে সঙ্গে ওই নেতার উদ্দেশ্যে তিনি হুঁশিয়ারি দিলেন, ''গোলমাল পাকালে শেষ করে দেব।''


ঘটনাটি ঘটেছে শুক্রবার। ঘটনাস্থল অন্ধ্রপ্রদেশের কাকিনাড়া। অভিযোগ, মুখ্যমন্ত্রীর কনভয় আটকে বিক্ষোভ দেখাতে থাকে বিজেপি। ওই বিক্ষোভের নেতৃত্বে ছিলেন বিজেপি নেতা মালাকোনডায়া। তিনি বিজেপির স্থানীয় জেলা সভাপতি।


বিজেপির অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্বন্ধে বিরূপ মন্তব্য করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী। তাই তাঁর বিরুদ্ধে বিক্ষোভ দেখানো হচ্ছে। বিক্ষোভ দেখে রেগে যান তিনি। তার পরই চড়া সুরে আক্রমণ করেন ওই নেতাকে। বার্তা দেন প্রধানমন্ত্রীর উদ্দেশ্যেও।


আরও পড়ুন: মোগল, ব্রিটিশদের মতো দেশের সংস্কৃতি ধ্বংস করেছেন বামপন্থীরা, দাবি বিপ্লবের


তিনি বলেন, ''তাঁর (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী) নাম নিয়ে রাস্তায় বেরোলে মানুষ আপনাদের ছেড় দেবে না। সতর্ক হোন। অন্ধ্রে বিজেপি কর্মী হওয়ার জন্য আপনাদের লজ্জিত হওয়া উচিত।''


এই ঘটনার পর ওই বিজেপি নেতা মালাকোনডায়াকে গ্রেফতার করে পুলিশ। তবে এ নিয়ে এখনও পর্যন্ত ওই রাজ্যের বিজেপি নেতৃত্বের তরফ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি।


প্রসঙ্গত, এনডিএ গঠনের শুরু থেকেই বিজেপির জোট সঙ্গী তেলগু দেশম পার্টি। চন্দ্রবাবু নায়ডুর দলের সাংসদরা বাজপেয়ীর সরকারেও কেন্দ্রীয় মন্ত্রী হয়েছেন। মোদীর আমলেও তাঁরা একাধিক মন্ত্রকের দায়িত্ব সামলেছেন। কিন্তু গত বছরের মার্চে এনডিএ থেকে সমর্থন প্রত্যাহার করেন।


আরও পড়ুন: ‘সাফল্যের কৃতিত্ব নিতে চাইলে ব্যর্থতার দায়ও নিতে হবে’, মোদী-শাহকে তোপ গড়করির


এর পর থেকে মোদী বিরোধিতায় সরব হয়েছেন চন্দ্রবাবু নায়ডু। গত বছর বাদল অধিবেশনে মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবও তিনি এনেছিলেন। তার পর দেশজুড়ে মোদী বিরোধী জোট গড়ার প্রক্রিয়ায় সামিল হয়েছেন তিনি। রাহুল থেকে দেবেগৌড়া, মমতা বন্দ্যোপাধ্যায়দের একজোট করার চেষ্টা করছেন চন্দ্রবাবু।