‘সাফল্যের কৃতিত্ব নিতে চাইলে ব্যর্থতার দায়ও নিতে হবে’, মোদী-শাহকে তোপ গড়করির

সাফল্যের কৃতিত্ব নিতে চাইলে নেতাদের ব্যর্থতার দায়ও নিতে হবে। ৩ রাজ্যে কংগ্রেসের কাছে হারের পর, শনিবার এই মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করি। 

Updated By: Dec 25, 2018, 07:48 PM IST
‘সাফল্যের কৃতিত্ব নিতে চাইলে ব্যর্থতার দায়ও নিতে হবে’, মোদী-শাহকে তোপ গড়করির

নিজস্ব প্রতিবেদন: ঢোক গিলেও আবার সুর চড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করি। নেতাদের পারফরম্যান্স খারাপ হলে, দলের সভাপতিকেই দায় নিতে হয় বলে মন্তব্য করলেন তিনি। সহিষ্ণুতার বার্তাও শোনা গেল তাঁর গলায়। বিরোধীরা বলছেন, ৩ রাজ্যে হারের পর এখন বিজেপির অন্দরেই ক্ষোভ। নাম না করে মোদী-শাহর দিকেই আঙুল তুলছেন গড়করিরা।

আরও পড়ুন- লুধিয়ানায় ভাঙা হল রাজীব গান্ধীর মূর্তি, কাঠগড়ায় শিরমণি অকালি দল

সাফল্যের কৃতিত্ব নিতে চাইলে নেতাদের ব্যর্থতার দায়ও নিতে হবে। ৩ রাজ্যে কংগ্রেসের কাছে হারের পর, শনিবার এই মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করি। বিতর্ক আরম্ভ হতেই দাবি করেন, দলের কেউ তাঁর নিশানায় নেই। তবে, দু-দিনের মধ্যেই ফের বোমা ফাটালেন প্রাক্তন বিজেপি সভাপতি। 

গড়করির নিশানায় শাহ? 

সোমবার দিল্লিতে আইবি-র অনুষ্ঠানে কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী বলেন, তিনি যদি দলের সভাপতি হন আর সাংসদ-বিধায়কদের পারফরম্যান্স খারাপ হয়, তাহলে দায় তো তাকেই নিতে হবে। রাজনৈতিক মহল বলছে, তিন রাজ্য হাতছাড়া হওয়ার পর আসলে দলের সভাপতি অমিত শাহর দিকেই আঙুল তুললেন গড়করি। আর এখানেই থামেননি তিনি।  

আরও পড়ুন- মোগল, ব্রিটিশদের মতো দেশের সংস্কৃতি ধ্বংস করেছেন বামপন্থীরা, দাবি বিপ্লবের

বিজেপির অন্দরে সঙ্ঘ-ঘনিষ্ঠ নীতীন গড়করি, নরেন্দ্র মোদী-অমিত শাহর লবির লোক নন। এইসব মন্তব্যে, শাহর পাশাপাশি ঘুরিয়ে তিনি মোদীর দিকেও আঙুল তুললেন বলে মনে করা হচ্ছে। শোনা গেল জওহরলাল নেহরুর প্রশংসাও। রাজনৈতিক মহল বলছে, উনিশের ভোটে বিজেপির খারাপ ফল হলে শরিকরা নরেন্দ্র মোদীর ওপর চাপ বাড়াবে। সেকথা মাথায় রেখেই নীতীন গড়করি, রাজনাথ সিং, শিবরাজ সিং চৌহানরা সবার কাছে গ্রহণযোগ্য ভাবমূর্তি তৈরির চেষ্টা করছেন। তবে, এর বাইরেও আরেকটা প্রশ্ন থেকেই যাচ্ছে। সঙ্ঘের নেতাদের একাংশের মদতেই গড়করিরা নাম না করে মোদী-শাহের দিকে তোপ দাগছেন না তো? 

.