স্বস্তির খবর! পঞ্জাবের পুলিসকর্মীর হাত অস্ত্রোপচার করে জোড়া লাগালেন চিকিত্সকরা

সাড়ে সাত ঘণ্টার অস্ত্রোপচারের পর অসাধ্য সাধন করলেন চিকিত্সকরা। আক্রান্ত পুলিসকর্মীর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করে জানালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

Updated By: Apr 13, 2020, 06:48 PM IST
স্বস্তির খবর! পঞ্জাবের পুলিসকর্মীর হাত অস্ত্রোপচার করে জোড়া লাগালেন চিকিত্সকরা

নিজস্ব প্রতিবেদন: রবিবার রাতে অস্ত্রোপচারের পর অবশেষে জোড়া লাগল পঞ্জাবের পাতিয়ালার এএসআই হরজিত্ সিংয়ের হাত। প্রায় সাড়ে সাত ঘণ্টার অস্ত্রোপচারের পর অসাধ্য সাধন করলেন চিকিত্সকরা। আক্রান্ত পুলিসকর্মীর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করে জানালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। সেই সঙ্গে চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীদের পরিশ্রম ও প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানান তিনি। 

রবিবার সকালে পঞ্জাবের পাতিয়ালায় লকডাউন কার্যকর করতে গিয়ে নিহাং সম্প্রদায়ের এক দুষ্কৃতীর তলোয়ারের কোপে হাত বাদ যায় অ্যাসিসট্যান্ট সাব ইনস্পেক্টর হরজিত্ সিংয়ের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক ভিডিয়োয় দেখা যাচ্ছে পাতিয়ালা জেলার এক বাজারে ভিড় নিয়ন্ত্রণ করছেন পুলিসকর্মীরা। রাস্তায় বের হওয়া গাড়িগুলির কার্ফু পাস বা বের হওয়ার কারণ জানতে চাইছিলেন পুলিসকর্মীরা। সেই সময়েই এক সাদা লাক্সারি ট্রাক ব্যারিকেড ভেঙে এগিয়ে যায়। কিছু দূর এগনোর পরেই অবশ্য পুলিসকর্মীদের তত্পরতায় গাড়িটি থমকে যায়। এর পরেই হঠাত্ই গাড়ি থেকে নেমে আসেন নিহাং সম্প্রদায়ের এক ব্যক্তি। হরজিত্ কিছু বুঝে ওঠার আগেই তাঁর বাঁ হাতে তলোয়ারের কোপ মারেন ওই ব্যক্তি। তার পরেই মাটিতে লুটিয়ে পড়েন হরজিত্। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর বাদ যাওয়া হাতও নিয়মমাফিক ভাবে ঠান্ডা বাক্সে রেখে নিয়ে যাওয়া হয়। এসকল ক্ষেত্রে কাটা অঙ্গ বিশুদ্ধ জলে পরিষ্কার করে সেটিকে অল্প ঠান্ডা কোনও বাক্সে ভরে দ্রুত হাসপাতালে নিয়ে যেতে হয়। কাটা অংশের সঙ্গে যেন বরফের সরাসরি যোগ না আসে সেদিকে নজর রাখতে হয়। 

ঘটনায় অভিযুক্ত ৩ জনকে গ্রেফতার করা হয়। আটক করা হয় আরও ৩ জনকে। এর পর থেকেই সারা দেশ প্রার্থনা করেছে পুলিসকর্মীর দ্রুত সুস্থ হয়ে ওঠার। সেই সঙ্গে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া শাস্তিরও দাবি উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

পঞ্জাব পুলিসের প্রধান দীনকর গুপ্ত জানান, হরজিতের জ্ঞান ফিরেছে। তাঁর সঙ্গে কথা হয়েছে। "আগামী ৫ দিন খুব গুরুত্বপূর্ণ, আমরা আশাবাদী", বলেন তিনি।

আরও পড়ুন: লকডাউন বাড়ানোর ঘোষণা! আগামিকাল সকাল দশটায় ফের জাতির উদ্দেশে ভাষণ মোদীর