এটা জানা এখন খুব সহজ, কোথায় আপনার মোবাইল নেটওয়ার্ক থাকবে, আর কোথায় থাকবে না!

মোবাইলে টাওয়ার সমস্যা মোবাইল ব্যবহারকারী প্রতিটি গ্রাহকেরই একটি মাথা ব্যাথার বিষয়। ভীষণ প্রয়োজন হঠাৎ 'নেটওয়ার্ক লস্ট', কিছুতেই নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না ফোনে। না ফোন করতে পারছেন, না কোনও ফোন কিংবা লিখিত বার্তা ফোনে আসছে। তখন মোবাইল ফোনটি 'খেলনা ফোন' ছাড়া আর কিছুই মনে হয় না। গেম খেলা আর মিউজিক শোনা, কিংবা মিউজিক ভিডিও দেখা ছাড়া মোবাইল ফোনের আর কোনও কাজ থাকে না। উল্টে বলা যায় মোবাইল ফোন তার মৌলিক কাজটিই করতে পারে না। আর যার ফলে সমস্যায় পড়তে হয় গ্রাহককে। দরকারের সময়ই দুনিয়া থেকে হঠাৎ বিচ্ছিন্ন হয়ে পড়তে হয়। যদি এমনটা হয়, কোথায় নেটওয়ার্ক শক্তিশালী, 'টাওয়ার থাকবে টঙ', আর কোথায় নেটওয়ার্ক একেবারেই দুর্বল এটা আগে থেকেই জানতে পারবে গ্রাহক, তাহলেই সমস্যার কিছুটা সমধান সূত্র পাওয়া সম্ভব। 'মেট্রো তে আছি, কেটে যাবে', এমন আগাম সতর্কতা ফোনের ওপারের মানুষটিকে জানিয়ে দিতে পারলে সমস্ত চিন্তা থেকে মুক্তি পাওয়া খুবই সহজ। 

Updated By: Jul 19, 2016, 12:14 PM IST
এটা জানা এখন খুব সহজ, কোথায় আপনার মোবাইল নেটওয়ার্ক থাকবে, আর কোথায় থাকবে না!

ওয়ে ডেস্ক: মোবাইলে টাওয়ার সমস্যা মোবাইল ব্যবহারকারী প্রতিটি গ্রাহকেরই একটি মাথা ব্যাথার বিষয়। ভীষণ প্রয়োজন হঠাৎ 'নেটওয়ার্ক লস্ট', কিছুতেই নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না ফোনে। না ফোন করতে পারছেন, না কোনও ফোন কিংবা লিখিত বার্তা ফোনে আসছে। তখন মোবাইল ফোনটি 'খেলনা ফোন' ছাড়া আর কিছুই মনে হয় না। গেম খেলা আর মিউজিক শোনা, কিংবা মিউজিক ভিডিও দেখা ছাড়া মোবাইল ফোনের আর কোনও কাজ থাকে না। উল্টে বলা যায় মোবাইল ফোন তার মৌলিক কাজটিই করতে পারে না। আর যার ফলে সমস্যায় পড়তে হয় গ্রাহককে। দরকারের সময়ই দুনিয়া থেকে হঠাৎ বিচ্ছিন্ন হয়ে পড়তে হয়। যদি এমনটা হয়, কোথায় নেটওয়ার্ক শক্তিশালী, 'টাওয়ার থাকবে টঙ', আর কোথায় নেটওয়ার্ক একেবারেই দুর্বল এটা আগে থেকেই জানতে পারবে গ্রাহক, তাহলেই সমস্যার কিছুটা সমধান সূত্র পাওয়া সম্ভব। 'মেট্রো তে আছি, কেটে যাবে', এমন আগাম সতর্কতা ফোনের ওপারের মানুষটিকে জানিয়ে দিতে পারলে সমস্ত চিন্তা থেকে মুক্তি পাওয়া খুবই সহজ। 

সোশ্যাল মিডিয়া ব্যবহারের ফলে শিশুদের কতটা ক্ষতি হচ্ছে জানেন?

ভারতের একমাত্র টেলিকম সংস্থা এয়ারটেল এবার 'ওপেন নেটওয়ার্ক'-প্রকল্প নিয়ে এসেছে। যেখানে গ্রাহক সহজেই জানতে পারবে, কোথায় এয়ারটেল নেটওয়ার্ক স্ট্রং, আর কোথায়ই বা দুর্বল। আর এটা জেনেই গ্রাহক এয়ারটেলের সঙ্গে নিজের সম্পর্ক করতে পারে। 

.