'করোনা ভ্যাকসিন আবিষ্কার করে আত্মনির্ভর রাশিয়া,আর আত্মনির্ভরতার প্রচারেই মেতে ভারত'

গত মঙ্গলবার সারা বিশ্বের সামনে প্রথম করোনা প্রতিষেধক আবিষ্কারের কথা ঘোষণা করেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 16, 2020, 10:12 PM IST
'করোনা ভ্যাকসিন আবিষ্কার করে আত্মনির্ভর রাশিয়া,আর আত্মনির্ভরতার প্রচারেই মেতে ভারত'

নিজস্ব প্রতিবেদন: রাশিয়া করোনার প্রতিষেধক আবিষ্কার করে দেখিয়ে দিয়েছে তারা 'আত্মনির্ভর।' ভারত শুধু আত্মনির্ভর হওয়ার বুলি আওড়ে যাচ্ছে। শিবসেনার মুখপত্র 'সামনা'-য় এরকম মন্তব্য করে কেন্দ্রকে নিশানা করলেন দলের সাংসদ সঞ্জয় রাউত।

আরও পড়ুন-চা-চক্রে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি অসাংবিধানিক নয়, রাজ্যপালকে সংবিধানের ধারা দেখার অনুরোধ সৌগতর 

গত মঙ্গলবার সারা বিশ্বের সামনে প্রথম করোনা প্রতিষেধক আবিষ্কারের কথা ঘোষণা করেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপরও বিতর্কে জড়িয়েছে রাশিয়ার ভ্যাকসিন। তৃতীয় পর্যায়ের ট্রায়ালই সম্পূর্ণ হয়নি।  তাই বিশ্ব স্বাস্থ্যসংস্থার প্রথম সারির সম্ভাব্য ভ্যাকসিনের তালিকায় নাম নেই 'স্পুটনিক V'-এর। 

এরপরেও সঞ্জয়ের নিশানায় কেন্দ্রের "আত্মনির্ভরতা।" তাঁর সাফ কথা, 'সারা বিশ্ব যখন রাশিয়ার প্রতিষেধকের বিরুদ্ধে প্রশ্ন তুলছে। তখন পুতিন নিজের মেয়ের শরীরে সেই ভ্যাকসিন প্রয়োগ করে তাঁর দেশের আত্মবিশ্বাস বুঝিয়েছেন।' প্রসঙ্গত, ভাইরাল হওয়া যে ছবিতে ভ্যাকসিন নিতে পুতিনের মেয়ে বলে এক কিশোরীকে দেখা গিয়েছে সেই ছবি নিয়েও বিতর্ক রয়েছে।

আরও পড়ুন-নেট দুনিয়ায় ঘুরছে ভুয়ো অক্সিমিটার অ্যাপ; ডাউনলোড করলেই খোয়াতে হবে সর্বস্ব!

"রাশিয়া সারা বিশ্বে 'আত্মনির্ভরতার' প্রথম অধ্যায় দেখাল। আর আমরা শুধুমাত্র 'আত্মনির্ভরতার' প্রচারই করে যাচ্ছি।" এভাবেই কড়া মন্তব্য করলেন শিবসেনার সঞ্জয় রাউত। তবে এতেই ইতি নয়, রাম মন্দির ট্রাস্টের প্রধান মহান্ত নৃত্যগোপাল দাসের করোনা আক্রান্ত হওয়ার কথা উল্লেখ করে সঞ্জয় জানতে চেয়েছেন, একই মঞ্চে থাকা প্রধানমন্ত্রী কি কোয়ারেন্টিনে যাচ্ছেন!