'পাকিস্তানকে চার টুকরো করলেই চিরস্থায়ী সমাধান হবে'

পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার এটাই সঠিক সময় বলে দাবি করেন বিজেপির এই বর্ষীয়ান নেতা। তিনি সাংবাদিকদের বলেন, "এটা দুর্ভাগ্যের বিষয়। এমন ব্যবহারে আমরা আহত। পাকিস্তানে বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার সময় এসে গিয়েছে।

Updated By: Dec 27, 2017, 02:50 PM IST
'পাকিস্তানকে চার টুকরো করলেই চিরস্থায়ী সমাধান হবে'
ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা উচিত ভারতের। দরকারে চার টুকরো করতে হবে পাকিস্তানকে। বিস্ফোরক মন্তব্য রাজ্যসভার সাংসদ তথা বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর। মঙ্গলবার কুলভূষণের স্ত্রীকে অবমাননার প্রেক্ষিতে পাকিস্তানের কড়া সমালোচনা করেন স্বামী। কুলভূষণের সঙ্গে সাক্ষাতে গিয়ে তাঁর স্ত্রী এবং মা-কে যেভাবে হেনস্থা করেছে পাকিস্তান, তাকে মহাভারতের দ্রৌপদীর বস্ত্রহরণ সঙ্গে তুলনা করেন তিনি। সুব্রহ্মণ্যম বলেন, "কুলভূষণের স্ত্রী এবং মায়ের সঙ্গে যে ব্যবহার করেছে, তা মহাভারতের দ্রৌপদীর বস্ত্রহরণের সমতুল্য।"

আরও পড়ুন- নাম মাহাত্ম্যেই পদপ্রাপ্তি? হিমাচলের মুখ্যমন্ত্রী হিসাবে বুধবারই শপথ নিতে চলেছেন জয়রাম ঠাকুর

পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার এটাই সঠিক সময় বলে দাবি করেন বিজেপির এই বর্ষীয়ান নেতা। তিনি সাংবাদিকদের বলেন, "এটা দুর্ভাগ্যের বিষয়। এমন ব্যবহারে আমরা আহত। পাকিস্তানে বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার সময় এসে গিয়েছে। দরকার হলে চার টুকরো করে দিতে হবে পাকিস্তানকে।"

ইসলামাবাদে কুলভূষণের সঙ্গে সাক্ষাতের পর তাঁর পরিবার দেশে ফিরলে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ-সহ উচ্চ পদস্থ আধিকারিকদের সঙ্গে আলাপচারিতা হয়। সেখানে কুলভূষণের পরিবার অভিযোগ করে, সাক্ষাতের আগে তাঁদের রীতিমতো হেনস্থা করেছে পাকিস্তান। মঙ্গলসূত্র, টিপ, চুড়ি খুলতে বাধ্য করে পাক বিদেশমন্ত্রক। ভারতের তরফে অভিযোগ করা হয় ধর্মীয় ভাবাবেগে আঘাত করার চেষ্টা চালিয়েছে পাকিস্তান।

আরও পড়ুন- এভাবেই খতম হল জইশ-এ-মহম্মদ জঙ্গি নুর

সুব্রহ্মণ্যম স্বামীর বক্তব্য, এক্ষুনি যুদ্ধ ঘোষণার কথা বলছি না। তাবে এখন থেকেই যুদ্ধে প্রস্তুতি নেওয়া উচিত। তবে এই মন্তব্য সম্পূর্ণ তাঁর নিজস্ব বলে দাবি করেন তিনি। স্বামী বলেন, "এটা আমার সম্পূর্ণ ব্যক্তিগত মত, তবে দলও এই মতকে সমর্থন করে।" সোমবার পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে যে ভাবে 'সার্জিক্যাল স্ট্রাইক' চালিয়েছে ভারতীয় সেনারা, এই পদক্ষেপের প্রতিক্রিয়া জানতে চাইলে সুব্রহ্মণ্যমের সাফ কথা, "চিরস্থায়ী সমাধান চাইলে, পাকিস্তানকে ভেঙে দেওয়া উচিত।"

.