দেশবাসীর মনোবল বাড়াতে বার্তা দিল ভারতীয় সেনাবাহিনী

এর আগে একই ধরনের বার্তা এসেছিল বায়ুসেনার কাছ থেকে।

Updated By: Mar 9, 2019, 03:40 PM IST
দেশবাসীর মনোবল বাড়াতে বার্তা দিল ভারতীয় সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদন: দেশবাসীর মনোবল বাড়াতে এবার বার্তা এল ভারতীয় সেনাবাহিনীর কাছ থেকে। এর আগে একই ধরনের বার্তা এসেছিল বায়ুসেনার কাছ থেকে।

ট্যুইটারে বায়ুসেনার তরফে দেশের মানুষের মনোবল বাড়াতে কবিতা পোস্ট করা হয়েছিল। শনিবার সকালে ভারতীয় সেনাবাহিনীর তরফে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করা হয়।

ওই পোস্টের মাধ্যমে দেশবাসীর উদ্দেশ্যে সেনাবাহিনীর তরফে বার্তা দেওয়া হয়েছে যে যুদ্ধের জন্য তারা প্রস্তুত। দেশই সেনাবাহিনীর কাছে প্রথম অগ্রাধিকার। যুদ্ধে জিততেও তারা প্রস্তুত।

এই বার্তাকে বিশেষ নাম দেওয়া হয়েছে সেনাবাহিনীর তরফে। এই পোস্টকে বলা হয়েছে #SATURDAYMOTIVATION, #SATURDAYTHOUGHTS.

গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলা হয়। ওই হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান শহিদ হন। তারই পাল্টা পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মহম্মদের সবচেয়ে বড় জঙ্গিঘাঁটিতে হামলা চালায় বায়ুসেনা।

আরও পড়ুন: জঙ্গি হামলা হলে আগে স্বরাষ্ট্রমন্ত্রী বদল হতো, এখন নীতি বদল করেছে সরকার

ওই ঘটনার পরই সেনাবাহিনীর তরফে ট্যুইটারে একটি কবিতা পোস্ট করা হয়েছিল। ট্যুইটটি করা হয়েছিল ভারতীয় সেনাবাহিনীর অতিরিক্ত মহানির্দেশক (জনসংযোগ)-এর অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে।

হিন্দিতে লেখা ওই কবিতার বাংলা তর্জমা হল, ''বিনম্র হয়ে থাকলে ভীতু বলে মনে করা হয়। কৌরবরা পাণ্ডবদের সঙ্গে যে ব্যবহার করেছিল, তেমন ব্যবহার করতে চায়।''

সেদিন সেনাবাহিনীর তরফে ট্যুইট করা ওই কবিতাটি লিখেছেন হিন্দি কবি রামধারী সিং 'দিনকর'। প্রসঙ্গত, সেনাবাহিনীর তরফে এই ধরনের ট্যুইট আগেও অনেকবার করা হয়েছে।

.