Amul: মার্কিনমুলুকে ভারতের দুধ! দেশের সীমানা 'পেরিয়ে' আমুল এবার আন্তর্জাতিক বাজারেও...

Amul: অচিরেই মার্কিন মুলুকে মিলতে চলেছে ভারতীয় দুধ। ভারতীয় দুধের এই ব্র্যান্ডটি মার্কিন যুক্তরাষ্ট্রের শতাধিক বছরের এক ডেয়ারি কোম্পানির সঙ্গে টাই-আপ করছে। তবে কিছুকাল পরে তারা নিজেদের প্রোডাক্ট নিয়েই মার্কিনমুলুকের বাজারে নামবে। আঁচ করতে পারছেন, কোন ভারতীয় ডেয়ারি এটি?

Updated By: Mar 26, 2024, 08:35 PM IST
Amul: মার্কিনমুলুকে ভারতের দুধ! দেশের সীমানা 'পেরিয়ে' আমুল এবার আন্তর্জাতিক বাজারেও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অচিরেই মার্কিন মুলুকে মিলতে চলেছে ভারতীয় দুধ। ভারতীয় দুধের এই ব্র্যান্ডটি মার্কিন যুক্তরাষ্ট্রের ১০৮ বছরের পুরনো একটি ডেয়ারি কোম্পানির সঙ্গে টাই-আপ করছে। তবে অন্যের কাঁধে ভর করেই থাকবে না তারা। কিছুকাল পরে তারা স্বাধীন ভাবে নিজেদের প্রোডাক্ট নিয়ে সরাসরি মার্কিনমুলুকের বাজারে নামবে। আঁচ করতে পারছেন, কোন ভারতীয় ডেয়ারি এই যুগান্তকারী ঘটনাটি ঘটাতে চলেছে?

আরও পড়ুন: Saudi Arabia | Rumy Alqahtani: বোরখা থেকে বিকিনি! বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি...

এটি আমুল কোম্পানি। গুজরাটের এই প্রখ্যাত ডেয়ারিটি অচিরেই তাদের ফ্রেশ মিল্ক নিয়ে মার্কিন মুলুকের বাজারে নেমে পড়তে চলেছে। ঘটনাটিকে বলা হচ্ছে 'ফার্স্ট-অফ-ইটস-কাইন্ড ইনিশিয়েটিভ'!

এই কোম্পানিটিই প্রথম এই ধরনের একটা সীমানা ভাঙল ও ভারতীয় ব্র্যান্ডের ক্ষেত্রে বিশ্বজয়ের এই নতুন ইতিহাস রচনার সাহস দেখাল। 'গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন'-এর ম্যানেজিং ডিরেক্টর বলেছেন, আমি এটা ঘোষণা করতে পেরে খুবই খুশি যে, আমুল আমেরিকায় তার ব্যবসা শুরু করতে চলেছে!

আরও পড়ুন: Geomagnetic Storm: বড় বিপর্যয়! সাম্প্রতিক কালের মধ্যে এরকম সৌরঝড়ের মুখোমুখি হয়নি পৃথিবী...

আমুল আমেরিকার 'মিশিগান মিল্ক প্রোডিউসারস অ্যাসোসিয়েশন' (এমএমপিএ)-এর সঙ্গে গাঁটছড়া বাঁধছে। পরের সপ্তাহেই তারা আমুল তাজা, আমুল গোল্ড, আমুল শক্তি, আমুল স্লিম-এন-ট্রিম নিয়ে নেমে পড়তে চলেছে আমেরিকার বাজারে। আর এর ফলে সত্যিই হয়তো ভারতে শ্বেতবিপ্লবের যিনি জনক, স্বপ্নপূরণ হতে চলেছে সেই ভার্গিস ক্যুরিয়েনের!  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.