Indian Navy Helicopter: ভারতীয় নৌবাহিনীর হেলিকপ্টারের জরুরি অবতরণ, উদ্ধার ৩ কর্মী

বুধবার মুম্বই উপকূলে জরুরি অবতরণ করল ভারতীয় নৌবাহিনীর একটি হেলিকপ্টার  (Navy Chopper Makes Emergency Landing। মুম্বইয়ের কাছে একটি রুটিন উড়ানের সময় অ্যাডভান্সড লাইট হেলিকপ্টারটিকে জরুরি অবতরণ করতে হয় ৷ উদ্ধার করা হয়েছে তিনজন ক্রু সদস্যকে । নৌবাহিনীর সূত্র জানিয়েছে, উপকূলের কাছে হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে। 

Updated By: Mar 8, 2023, 05:21 PM IST
Indian Navy Helicopter: ভারতীয় নৌবাহিনীর হেলিকপ্টারের জরুরি অবতরণ, উদ্ধার ৩ কর্মী
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বুধবার মুম্বই উপকূলে জরুরি অবতরণ করল ভারতীয় নৌবাহিনীর একটি হেলিকপ্টার  (Navy Chopper Makes Emergency Landing। বুধবার রুটিন যাতায়াতের জন্য রওনা দিয়েছিল ভারতীয় নৌবাহিনীর অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার ‘ধ্রুব’।  মুম্বইয়ের কাছে একটি রুটিন উড়ানের সময় অ্যাডভান্সড লাইট হেলিকপ্টারটিকে জরুরি অবতরণ করতে হয় ৷ উদ্ধার করা হয়েছে তিনজন ক্রু সদস্যকে। নৌবাহিনীর সূত্র জানিয়েছে, উপকূলের কাছে হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে। 

আরও পড়ুন, হোলি খেললে ঈশ্বর ক্রুদ্ধ হন এখানে, এলাকায় নেমে আসে অভিশাপ! জেনে নিন কোথায়...

আচমকাই মাঝ আকাশে বিমানে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। তারপরেই মুম্বই উপকূলে আরব সাগরের জলেই অবতরণ করে নৌবাহিনীর এই অ্য়াডভান্সড লাইট হেলিকপ্টার। আর জলে অবতরণের সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যায় উদ্ধারকাজ। ভারতীয় নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, তিন জন বিমানকর্মীকেই উদ্ধার করা হয়েছে। এক আধিকারিক জানিয়েছেন যে, হেলিকপ্টারটি জরুরি অবতরণের সময় ক্রুদের রক্ষার্থে সঙ্গে সঙ্গে অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু করে ৷ কেন এই ঘটনা ঘটল, তার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে ।

ভারতীয় নৌবাহিনীর মুখপাত্র অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে টুইটে লিখেছেন, "ভারতীয় নৌবাহিনী এএলএইচ রুটিন উড়ানের সময় মুম্বই উপকূলের কাছাকাছি একটি খাদে অবতরণ করে। অবিলম্বে অনুসন্ধান এবং উদ্ধারতকারী দল তিনজন ক্রু সদস্যকে উদ্ধার করে ৷ এই ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এমনকি ঘটনাস্থলে গিয়েছেন হ্যালের আধিকারিকরাও। কীভাবে এই ত্রুটি তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে। অন্যদিকে ঘটনার পরেই নৌবাহিনীর তরফে একটি বার্তা দেওয়া হয়েছে।

আরও পড়ুন, International Women's Day 2023: বেশিরভাগ প্রেগনেন্সি হচ্ছে ধর্ষণের জন্য! নারী দিবসেই প্রকাশ্যে বিস্ফোরক রিপোর্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.