NDA Meet, Opposition Meet: বেঙ্গালুরুর পালটা দিল্লি! চাপে পড়ে এনডিএ বৈঠকের ডাক নাড্ডার, চিঠি জিএনএলএফ-কেও

 মন ঘিসিংকে চিঠি পাঠিয়েছেন জে পি নাড্ডা। চিঠির কপি টুইট করে একথা জানান রাজু বিস্তা। যদিও এনডিএ বৈঠকে জিএনএলএফ যোগ দেবে কি না, তা স্পষ্ট নয়। 

Updated By: Jul 18, 2023, 01:00 PM IST
NDA Meet, Opposition Meet: বেঙ্গালুরুর পালটা দিল্লি! চাপে পড়ে এনডিএ বৈঠকের ডাক নাড্ডার, চিঠি জিএনএলএফ-কেও

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: লক্ষ্য চব্বিশের লোকসভা ভোট। আর তাই বেঙ্গালুরুর পালটা কি দিল্লি? বেঙ্গালুরুতে বিরোধীদের মেগা বৈঠকের দিনই দিল্লিতে পালটা বৈঠক এনডিএর। আজ বিজেপির ডাকে আলোচনার টেবিলে বসবে ৩৮টি দল। বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা বৈঠকে উপস্থিত থাকার জন্য এই ৩৮টি দলকে আমন্ত্রণ জানিয়েছেন। বৈঠকে উপস্থিত থাকছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা সহ অন্যান্য নেতৃত্ব।  

প্রসঙ্গত, গত লোকভা ভোটে বিজেপি একাই ৩০০-র বেশি আসন ঝুলিতে পোরে। আর ৩০০ আসন নিজেরা একা-ই কবজা করার পর, এনডিএ-তে অনেকক্ষেত্রেই গুরুত্বহীন হয়ে পড়ে জোট শরিকরা। তারপর বিভিন্ন সময়ে কখনও আকালি দল, কখন শিবসেনা, কখনও জেডিইউ জোট ছেড়ে বেরিয়ে আসে। কিন্তু তারপরেও বিজেপির তরফে এত গুরুত্ব দিয়ে এনডিএ বৈঠক ডাকা হয়নি। কিন্তু এবার যখন বেঙ্গালুরুতে মেগা বৈঠকে বসতে চলছে বিজেপি বিরোধী গোষ্ঠী, তখন একপ্রকার হুঙ্কার দিয়েই এনডিএ বৈঠকের ডাক দিলেন জে পি নাড্ডা। 

উল্লেখ্য, এই এনডিএ-র বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে জিএনএলএফ-কেও। মন ঘিসিংকে চিঠি পাঠিয়েছেন জে পি নাড্ডা। চিঠির কপি টুইট করে একথা জানান রাজু বিস্তা। যদিও এনডিএ বৈঠকে জিএনএলএফ যোগ দেবে কি না, তা স্পষ্ট নয়। এখন একইদিনে দিল্লিতে এনডিএ বৈঠক ডাকায়, কটাক্ষের সুর বিরোধীদের গলায়। উল্লেখ্য, আজ বেঙ্গালুরুতে বৈঠকে বসছে বিরোধী ২৬টি দল। চব্বিশে দিল্লিতে পরিবর্তনের ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লক্ষ্যেই পাটনার পর এবার বেঙ্গালুরুতে বিরোধী বৈঠক। 

আজ মেগা বৈঠকে এক টেবিলে বসতে চলেছেন সোনিয়া, রাহুল থেকে শুরু করে নীতীশ-মমতা। যোগ দিচ্ছেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারও। বেঙ্গালুরু বৈঠক থেকেই অভিন্ন কর্মসূচির খসড়া পেশ হবে। মূল্যবৃদ্ধি, মণিপুর, মেরুকরণের রাজনীতি- বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে ইত্যাদি ইস্যুতে কীভাবে প্রচারে জোর দেওয়া যায়, তার রূপরেখা তৈরি হতে পারে। অভিন্ন দেওয়ানি বিধি নিয়েও আলোচনার প্রস্তাব রয়েছে। 

যে বৈঠককে আবার পালটা কটাক্ষে বিঁধেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। "বাংলায় কুস্তি বেঙ্গালুরুতে দোস্তি !!! কর্মীরা খাবে পেটো, গুলি, রড-লাঠি; আর নেতাদের বরাদ্দ মুচমুচে ফিশ ফ্রাই? কি রাজনীতি রে ভাই!" টুইট শুভেন্দুর।

আরও পড়ুন, Opposition Meet: বিজেপির পতন না হলে এই দেশকে ধরে রাখা যাবে না, বিরোধীদের বৈঠকে আক্রমণাত্মক মমতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.