যখন তখন ভেঙে পড়তে পারে পুরীর জগন্নাথ মন্দির

সতর্কবার্তা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে 'জগন্নাথ দেবের পুরীধামে'। যখন তখন ভেঙে পড়তে পারে পুরীর প্রাচীন ঐতিহ্য জগন্নাথ দেবের মন্দির, সতর্কবার্তা জারি করেছে ভারতের প্রত্নতাত্ত্বিক জরিপ বিভাগ- আর্কিওলজিকাল সার্ভে অব ইন্ডিয়া। 

Updated By: May 18, 2016, 12:10 PM IST
যখন তখন ভেঙে পড়তে পারে পুরীর জগন্নাথ মন্দির

ওয়েব ডেস্ক: সতর্কবার্তা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে 'জগন্নাথ দেবের পুরীধামে'। যখন তখন ভেঙে পড়তে পারে পুরীর প্রাচীন ঐতিহ্য জগন্নাথ দেবের মন্দির, সতর্কবার্তা জারি করেছে ভারতের প্রত্নতাত্ত্বিক জরিপ বিভাগ- আর্কিওলজিকাল সার্ভে অব ইন্ডিয়া। 

বিবিসির প্রতিবেদনে দাবি করা হয়েছে, এখনই যদি জগন্নাথ দেবের মন্দির সংরক্ষন করার বিষয়ে উদ্যোগ গ্রহণ করা না হয় তাহলে বিপদের সম্মুখীন হতে হবে পুরীকে। সতর্কবার্তা পেয়েই তৎক্ষণাৎ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে উদ্বেগ প্রকাশ ও সাহায্যের আর্জি করে চিঠি লিখেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। এরপরি তড়িঘড়ি বৈঠকেও বসে কেন্দ্রীয় মন্ত্রিসভা। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র মহেশের নেতৃত্বে এই বৈঠক সম্পন্ন হওয়ার পর মন্দিরের সংস্কারের জন্য দ্রুত পদক্ষেপ করার জন্য আদেশ করে সরকার। ধর্মেন্দ্র মহেশ জানান, "মন্দিরের সংসকারের জন্য কোনও অর্থাভাব হবে না, কেন্দ্র থেকে একটি দল মন্দির প্রদর্শনে যাবেন, তাঁরা রিপোর্ট দেওয়ার পরই কাজ শুরু হয়ে যাবে"। 

.