নির্ভয়ার এক দোষীকে বিষ খাইয়েছে জেল কর্তৃপক্ষ, মারাত্মক অভিযোগ আইনজীবীর

বাদী পক্ষের আইনজীবীর দাবি, ফাঁসি আটকানোর জন্য এখন নানারকম ফন্দি আঁটছে দোষীরা। 

Updated By: Jan 25, 2020, 01:11 PM IST
নির্ভয়ার এক দোষীকে বিষ খাইয়েছে জেল কর্তৃপক্ষ, মারাত্মক অভিযোগ আইনজীবীর

নিজস্ব প্রতিবেদন : পয়লা ফেব্রুয়ারি ফাঁসিতে ঝোলানো হবে নির্ভয়া কাণ্ডের চার দোষীকে। কিন্তু তার আগে দুই দোষী পবন কুমার গুপ্তা ও অক্ষয় কুমার সিংয়ের আবেদনের শুনানি চলছিল দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে। আর তখনই তিহাড় জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করলেন আরেক দোষী বিনয় শর্মার আইনজীবী। তাঁর দাবি, বিনয়কে বিষ খাইয়েছিল জেল কর্তৃপক্ষ। এর পর বিনয়ের শারীরীক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেই নিয়ে কোনও রিপোর্ট এখনও তিহাড় জেল কর্তৃপক্ষ পেশ করেনি।

বাদী পক্ষের আইনজীবীর দাবি, ফাঁসি আটকানোর জন্য এখন নানারকম ফন্দি আঁটছে দোষীরা। এদিন বিনয় কুমার শর্মার আইনজীবীর বিরুদ্ধেও সোচ্চার হন বাদী পক্ষের উকিল। কিন্তু তাতেও দমে যাননি দোষীদের আইনজীবী এপি সিং। Curative Petition জমা দেওয়ার জন্য যে সব কাগজপত্র প্রয়োজন সেগুলি জেল কর্তৃপক্ষ তাদের হাতে তুলে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি। ইচ্ছে করে জেল কর্তৃপক্ষ এইসব প্রয়োজনীয় কাগজপত্র দিচ্ছে না বলে অভিযোগ তাঁর। যার জেরে রাষ্ট্রপতির কাছে Mercy Petition জমা দিতেও তাঁদের দেরি হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

আরও পড়ুন-  শ্রমিকরা চিড়ে খাচ্ছিল, তাই বাংলাদেশি! বাড়ির কাজ বন্ধ করিয়ে দিলেন কৈলাস বিজয়বর্গীয়

এদিকে, চার দোষী জেল আত্মহত্যা করার চেষ্টা করতে পারে বলে আন্দাজ করছে তিহাড় জল কর্তৃপক্ষ। এর আগে নির্ভয়ার আরেক দোষী রাম সিং জেলের শৌচাগারে আত্মহত্যা করেছিল। তাই ফাঁসির আগে আর কোনও ঝুঁকি নিতে চাইছে না জেল কর্তৃপক্ষ। ২৪ ঘণ্টা নজরদারিতে রাখা হয়েছে চার দোষীকে। এছাড়া সিসিটিভ ফুটেজেলর মাধ্যমে সারাক্ষণ নজরদারি করা হচ্ছে তাদের উপর।