৩৭ কিলোমিটার দীর্ঘ রেলপথ বন্ধ করল রেল মন্ত্রক, বাতিল ১৭ জোড়া ট্রেন

ধানবাদ-চন্দ্রপুরা হয়ে রাঁচি যাওয়ার ৩৭ কিলোমিটার দীর্ঘ রেলপথ বন্ধ করল রেল মন্ত্রক। এবার রাঁচি যেতে হবে গোমো অথবা আসানসোল-আদ্রা হয়ে। বাতিল হচ্ছে ১৭ জোড়া ট্রেন। রেলপথ এখন টানটান অগ্নিপথ। মাটির নীচে কয়লায় জ্বলছে আগুন।  বিপদ এড়াতে ধানবাদ থেকে চন্দ্রপুরা পর্যন্ত ৩৭ কিলোমিটার রেলপথ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। 

Updated By: Jun 15, 2017, 08:58 AM IST
৩৭ কিলোমিটার দীর্ঘ রেলপথ বন্ধ করল রেল মন্ত্রক, বাতিল ১৭ জোড়া ট্রেন

ওয়েব ডেস্ক: ধানবাদ-চন্দ্রপুরা হয়ে রাঁচি যাওয়ার ৩৭ কিলোমিটার দীর্ঘ রেলপথ বন্ধ করল রেল মন্ত্রক। এবার রাঁচি যেতে হবে গোমো অথবা আসানসোল-আদ্রা হয়ে। বাতিল হচ্ছে ১৭ জোড়া ট্রেন। রেলপথ এখন টানটান অগ্নিপথ। মাটির নীচে কয়লায় জ্বলছে আগুন।  বিপদ এড়াতে ধানবাদ থেকে চন্দ্রপুরা পর্যন্ত ৩৭ কিলোমিটার রেলপথ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। 

মেল ও এক্সপ্রেস মিলিয়ে ১১টি ট্রেন বাতিল। বাতিল ৬টি প্যাসেঞ্জার ট্রেন। ৭টি ট্রেনের রুট বাতিল। ৭টির মধ্যে ৪টি যাবে গোমো হয়ে। ৩টি যাবে আসানসোল হয়ে। এই ৩টি ট্রেন হল- 
* পাটনা-হাতিয়া পাটলিপুত্র এক্সপ্রেস
* দুমকা-রাঁচি ইন্টারসিটি 
* ধানবাদ-রাঁচি ইন্টারসিটি

মৌর্য এক্সপ্রেস, শক্তিপুঞ্জ ও আলাপুজা এক্সপ্রেস - এই ৩টি ট্রেনের স্টপেজ দেওয়া হবে তেঁতুলমারি স্টেশনে। ধানবাদ-চন্দ্রপুরা রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায়, ২২টি বাস চালু করেছে ঝাড়খণ্ড সরকার। তাতে আশার আলো দেখছেন না নিত্য যাত্রীরা। 

প্রথমে ঝুঁকি নিয়েই রেলপথ সচল রাখার কথা ভাবা হয়েছিল। এই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায়, রেলের প্রায় ২৫ হাজার কোটি টাকা ক্ষতি হবে। তাই বর্তমান লাইন থেকে কিছুটা দূরে নতুন করে লাইন পাতার কথা ভাবা হয়। কিন্তু মাটির নীচে আগুন যেভাবে ছড়াচ্ছে তা নিয়ে সতর্ক করে দেন খনির নিরাপত্তা আধিকারিকরা। তারপর আর রিস্ক নেয়নি রেল। ১৫ জুন থেকে ৩৭ কিলোমিটার রেললাইনের সবকটি পয়েন্টেই জারি ১৪৪ ধারা। 

.