ছাত্র বিক্ষোভের জেরে পিছু হটল কর্তৃপক্ষ, হোটেল ফি কমানো-সহ একাধিক প্রকল্পের ঘোষণা JNU-র

 জেএনইউ ছাত্র ইউনিয়নের ভাইস প্রেসিডেন্ট সাকেত মুন জানিয়েছেন, বিক্ষোভ চলবেই। পুরো ফি মুকুবের দাবি জানাচ্ছি। এর জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের সঙ্গে সাক্ষাত করতে চাই

Updated By: Nov 13, 2019, 06:07 PM IST
ছাত্র বিক্ষোভের জেরে পিছু হটল কর্তৃপক্ষ, হোটেল ফি কমানো-সহ একাধিক প্রকল্পের ঘোষণা JNU-র
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: অবশেষে পিছু হটলেন জেএনইউ কর্তৃপক্ষ। ফি বৃদ্ধি নিয়ে পড়ুয়াদের লাগাতার আন্দোলনের জেরে কিছুটা নরম হতে দেখা গেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের অধিকর্তা আর সুব্রহ্মণ্যম জানান, হোস্টেল ফি-সহ অন্যান্য দাবি দাওয়া বিষয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এমনকি আর্থিকভাবে পিছিয়ে পড়া পড়ুয়াদের জন্য বিশেষ প্রকল্প চালু করতে চলেছে।

তবে, জেএনইউ ছাত্র ইউনিয়নের ভাইস প্রেসিডেন্ট সাকেত মুন জানিয়েছেন, বিক্ষোভ চলবেই। পুরো ফি মুকুবের দাবি জানাচ্ছি। এর জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের সঙ্গে সাক্ষাত করতে চাই। সাকেতের আরও দাবি, বিশ্ববিদ্যালয় যে বিশেষ প্রকল্পের কথা বলছে, বিস্তারিত তথ্য প্রকাশ করুক।

আরও পড়ুন- সুপ্রিম কোর্টের রায় থেকে শিক্ষা নেওয়া উচিত দলবদলু বিধায়কদের : কংগ্রেস নেতা খাড়গে

উল্লেখ্য, সোমবার ছিল বিশ্ববিদ্যালয়ে ছিল সমাবর্তন অনুষ্ঠান। অতিথি হিসাবে আমন্ত্রিত ছিলেন উপরাষ্ট্রমন্ত্রী ভেঙ্কাইয়া নায়ডু এবং মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। ফি বৃদ্ধির দাবিতে পড়ুয়াদের আন্দোলনে প্রায় ৬ ঘণ্টা আটকে পড়েন বিশ্ববিদ্যালয়ে।

.