দীপিকাকে সমর্থন করতে গিয়ে অভিনেত্রীর নামের বানানই ভুল করে ফেলল পাক সেনা

জেএনইউ-কাণ্ডে বাম পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন দীপিকা পাডুকোন। 

Updated By: Jan 8, 2020, 10:37 PM IST
দীপিকাকে সমর্থন করতে গিয়ে অভিনেত্রীর নামের বানানই ভুল করে ফেলল পাক সেনা

নিজস্ব প্রতিবেদন: দীপিকা পাডুকোনকে সমর্থন করে টুইট করলেন।  কিন্তু ইংরেজি বানানটাই ভুল। বিড়ম্বনায় পড়ে মুছে দিতে বাধ্য হলেন পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর।        

জেএনইউ-কাণ্ডে বাম পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন দীপিকা পাডুকোন। দিল্লিতে ছপকের প্রচারে গিয়ে ঢুঁ মেরে এসেছেন জেএনইউ-তে। দীপিকার এমন পদক্ষেপ নিয়ে সমালোচনা-প্রশংসা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবি বয়কটের ডাকও দিয়েছেন গেরুয়া বাহিনীর নেতারা। ঠিক তখনই দীপিকার সমর্থনে টুইট করলেন পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর। লিখেছেন, ''যুবসম্প্রদায় ও সত্যের পাশে দাঁড়ানোর জন্য দীপিকাকে কুর্নিশ। কঠিন সময়ে আপনি নিজেকে সাহসী হিসেবে প্রমাণ করেছেন। মানবিকতা সবার উপরে।'' 

কিন্তু টুইটে একটা ভুল করে ফেলেছেন গফুর। '#DeepikaPadukone'-এর পরিবর্তে  '#DeepikaPadukon' লিখেছেন। এরপরই গফুরকে নিয়ে শুরু হয় নেটিজেনদের মস্করা। কেউ বলেছেন, আপনার বানান ভুলের বদভ্যাস আর গেল না। কারও কটাক্ষ, সম্ভবত ব্যাকারণজ্ঞান শোধরাতে টুইট করেছেন। কেউ লিখেছেন বাধ্য হয়েই টুইটটি মুছে ফেলেন পাক সেনার মুখপাত্র। 

 

বুধবার জেএনইউ ক্যাম্পাসে গিয়ে বিক্ষোভরত ছাত্রছাত্রীদের পাশে দাঁড়ান দীপিকা পাডুকোন। তাঁর সঙ্গে ছিলেন কানহাইয়া কুমার ও জেএনইউ ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ।  তার আগে জেএনইউ-কাণ্ডে একটি সর্বভারতীয় চ্যানেলে দীপিকা বলেছেন,''আওয়াজ তুলতে আমরা ভয় পাই না, এটা ভেবে গর্বিত হচ্ছি। রাস্তায় হোক বা অন্য কোথাও ওরা প্রতিবাদ করছে। এটাই গুরুত্বপূর্ণ। সমাজ ও জীবনে বদল চাইলে একটা মতামত তুলে ধরাটা জরুরি। আমার মনে হয়, আমরা দেশ ও আগামীর কথা ভাবছি।'' বলে রাখি, শুক্রবার মুক্তি পাচ্ছে দীপিকার নতুন ছবি 'ছপক'। অ্যাসিড আক্রান্ত তরুণীকে নিয়ে ছবির গল্প। তারপর থেকে গেরুয়া শিবিরের নিশানায় রণবীর-জায়া।   

আরও পড়ুন- ওটা শ্যুটিংয়ের জায়গা নয়, জেএনইউ-র পাশে দাঁড়ানোয় দীপিকাকে খোঁচা দিলীপের

.