সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইতে চান কলকাতা হাইকোর্টের বিচারপতি সি এস কারনান

সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিতে চান কলকাতা হাইকোর্টের বিচারপতি সি এস কারনান। সেই মর্মে তিনি লিখিতভাবে আর্জি জানাতে চাইছেন শীর্ষ আদালতে। বিচারপতি কারনানের আইনজীবী আজ সুপ্রিম কোর্টে একথা জানিয়েছেন। বিচারপতি কারনানের সেই লিখিত আবেদন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি গ্রহণ করছে না বলে অভিযোগ তাঁর।

Updated By: May 12, 2017, 09:35 PM IST
সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চাইতে চান কলকাতা হাইকোর্টের বিচারপতি সি এস কারনান

ওয়েব ডেস্ক : সুপ্রিম কোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়ে নিতে চান কলকাতা হাইকোর্টের বিচারপতি সি এস কারনান। সেই মর্মে তিনি লিখিতভাবে আর্জি জানাতে চাইছেন শীর্ষ আদালতে। বিচারপতি কারনানের আইনজীবী আজ সুপ্রিম কোর্টে একথা জানিয়েছেন। বিচারপতি কারনানের সেই লিখিত আবেদন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি গ্রহণ করছে না বলে অভিযোগ তাঁর।

আরও পড়ুন- আদালত অবমাননার দায়ে বিচারপতি CS কারনানকে দোষী সাব্যস্ত করল সুপ্রিম কোর্ট

কারনানের গ্রেফতারির নির্দেশের ওপরেও স্থগিতাদেশের আর্জি জানিয়েছেন তাঁর আইনজীবী। সুপ্রিম কোর্টের ৭ সদস্যের একটি বেঞ্চ গত ৯ মে আদালত অবমাননার দায়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি কারনানকে ৬ মাসের কারাদণ্ড দেয়। তাঁকে গ্রেফতারের জন্য পশ্চিমবঙ্গ রাজ্য পুলিসকেও নির্দেশ দেওয়া হয়। কারনানের আইনজীবীর আর্জির প্রেক্ষিতে আজ সুপ্রিম কোর্ট জানিয়েছে, নিঃশর্ত ক্ষমা চাওয়ার যে লিখিত আর্জি জানাতে চাইছেন বিচারপতি কারনান, তা গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট বিচারপতিরা এজলাসে থাকলে তাঁর বক্তব্যও শোনা হবে। কলকাতা হাইকোর্ট সূত্রে খবর, গত ৯ মে সুপ্রিম কোর্টের ৭ সদস্যের বেঞ্চ তাঁর কারাদণ্ড দেওয়ার আগেই বিচারপতি কারনান কলকাতা ছেড়ে চেন্নাই চলে যান।

.