রাজীব চক্রবর্তী: সংসদীয় কমিটির বৈঠকে তুলকালাম কাণ্ড লোকসভায়। ওয়াকফ বিল নিয়ে তীব্র বাক বিতণ্ডা। আর তার জেরে বেনজির কাণ্ড সংসদে। এক সময় পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। তীব্র বাদানুবাদ শুরু হয় সাংসদদের মধ্যে। কাঁচ ভেঙ্গে হাতে চোট পেলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Taslima Nasrin: 'প্লিজ...বদলের বাংলাদেশে পাঠাবেন না, ভারতেই থাকতে দিন', অমিত শাহকে আর্জি তসলিমার!


জানা গিয়েছে, যৌথ সংসদীয় কমিটির আজকে বৈঠক ছিল।  আজকে বৈঠকের দ্বিতীয় দিন ছিল। ওয়াকফ বিলের কার্যকলাপ  সংশোধনী করার জন্য ৮ অগাস্ট কেন্দ্র সরকার একটি সংশোধনী বিল এনেছিল। সেই বিলটি পাঠান হয়েছে যৌথ সংসদীয় কমিটির কাছে। যেখানে লোকসভা ও রাজ্যসভার সাংসদরা রয়েছে। সেই বৈঠক চলাকালীন সেখানে অশান্তি বাঁধে। সেখানেই তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বাদানুবাদ শুরু হয় বিজেপির সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। প্রত্যক্ষদর্শীরা জানান, কল্যাণ বন্দ্যোপাধ্যায় উত্তেজিত হয়ে কাঁচের বোতল ভেঙে ফেলেন। সেই ভাঙা কাঁচের বোতলে তিনি জখম হন। তিনি  হাতে চোট পান এবং রীতিমত রক্তপাত হয়। তাঁর হাতে চারটি  সেলাই হয়। সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি এবং সঞ্জয় সিংহ তাঁকে ধরে নিয়ে যান মিটিং রুমে। 



ঘটনার পর বন্ধ করে দেওয়া হয় যৌথ কমিটির বৈঠক। এই ধরণের ঘটনা কেন ঘটল সেই পুরো বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে। যেখানে সাংসদরা অত্যন্ত দায়িত্ববান মানুষ হিসাবে পরিচিত এবং যেখানে গুরুত্বপূর্ণ একটি বিল নিয়ে আলোচনা চলছে। বিজেপির জগদম্বিকা পালের সভাপতিত্বে গঠিত কমিটি, অবসরপ্রাপ্ত বিচারপতি এবং আইনজীবীদের একটি দলের মতামত শুনছিল যখন বিরোধী সদস্যরা এই বিষয়ে তাদের অংশীদারিত্ব নিয়ে প্রশ্ন তোলেন। বিরোধীদের অভিযোগ জগদম্বিকা পাল নিয়ম মেনে কাজ করছেন না এবং বিজেপি সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছেন। এ বিষয়ে কল্যাণ জানান, "সংসদীয় যৌথ কমিটির অভ্যন্তরীণ বিষয় নিয়ে বাইরে কোন মন্তব্য করা যায় না।"


আরও পড়ুন, Cyclone Dana Updates: 'সমুদ্রে নামবেন না, এখনই পুরী ছেড়ে বেরোন'! 'ডানা'র কালো ছায়ার নীচে ক্রমশ ডুবছে শ্রীক্ষেত্র...


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)