তিহাড় জেলে না পাঠিয়ে গৃহবন্দি করা হোক চিদাম্বরমকে, সুপ্রিম কোর্টে আর্জি সিব্বলের

এখনও পর্যন্ত পি চিদাম্বরম ১১ দিন কাটিয়ে ফেলেছেন সিবিআই হেফাজতে। জানা গেছে, ৪০০-র বেশি প্রশ্ন করা হয়েছে। আজই সিবিআইয়ের বিশেষ আদালতে পেশ করা হবে চিদাম্বরমকে

Updated By: Sep 2, 2019, 04:34 PM IST
তিহাড় জেলে না পাঠিয়ে গৃহবন্দি করা হোক চিদাম্বরমকে, সুপ্রিম কোর্টে আর্জি সিব্বলের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: তিহাড় জেলে যেতে চান না। প্রয়োজনে তাঁর মক্কেলকে গৃহবন্দি করে রাখুন। সুপ্রিম কোর্টে আর্জি জানালেন পি চিদাম্বরমের আইনজীবী কপিল সিব্বল। প্রাক্তন অর্থমন্ত্রী নিজেও জানান, তাঁর বয়স ৭৪ বছর। এই বয়সে তাঁর জেলে যাওয়া উচিত হবে কিনা আদলতের ভেবে দেখুক। সুপ্রিম কোর্টের কাছে অন্তর্বর্তীকালীন জামিনের আর্জি জনান চিদাম্বরম। জামিন পেতে নিম্ন আদালতে পিটিশন করার নির্দেশ দেয় শীর্ষ আদালত। পাশাপাশি, বৃহস্পতিবার পর্যন্ত তাঁকে সিবিআই হেফাজতে পাঠানো হয়।

এখনও পর্যন্ত পি চিদাম্বরম ১১ দিন কাটিয়ে ফেলেছেন সিবিআই হেফাজতে। জানা গেছে, ৪০০-র বেশি প্রশ্ন করা হয়েছে। আজই সিবিআইয়ের বিশেষ আদালতে পেশ করা হবে চিদাম্বরমকে। ইতিমধ্যে সুপ্রিম কোর্টের তরফে তাঁকে সিবিআই হেফাজতে থাকার কথা বলা হয়েছে। তাই এখন দেখার বিশেষ আদালতে চিদাম্বরমকে নিয়ে কী সওয়াল করে সিবিআইয়ের আইনজীবীরা।

আরও পড়ুন- সংখ্যালঘুদের জন্য পাকিস্তান এখন নরক, ইমরান খান সরকারকে তুলোধনা করলেন নকভি

এ দিন কপিল সিব্বল প্রশ্ন তোলেন, যদি নিম্ন আদালতে চিদাম্বমের জামিনের আবেদন নাকচ করে দেওয়া হয়, তাহলে কী করণীয়। তবে, ‘গৃহবন্দি’ রাখার প্রসঙ্গে বিচারপতি আর ভানুমতি এবং এস বোপান্নার বেঞ্চের পর্যবেক্ষণ, রাজনৈতিক নেতাদের গৃহবন্দি করা হয়। চিদাম্বরম কেন সিবিআইয়ের বিশেষ আদলতে জামিনের আবেদন করছেন না। উল্লেখ্য, আইএনএক্স মিডিয়া মামলায় অর্থমন্ত্রী থাকাকালীন চিদাম্বরমের বিরুদ্ধে ওই সংস্থার জন্য বিদেশি লগ্নি বেআইনিভাবে ছাড়পত্র দেওয়ার অভিযোগ ওঠে। এমনকি অভিযোগ, এর জন্য তাঁর ছেলে কার্তি চিদাম্বরমের সংস্থাকে মোটা অঙ্কের ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া।

.