তপশিলি জাতি-উপজাতি, মুসলিমদের ঢালাও সমর্থনে কর্ণাটকে একক সংখ্যাগরিষ্ঠ হবে কংগ্রেস, বলছে সমীক্ষা

কর্ণাটক বিধানসভা নির্বাচনে কোনও দলকেই সংখ্যাগরিষ্ঠতা দিতে রাজী নয় অধিকাংশ বুথ ফেরত সমীক্ষা। বেশিরভাগ সমীক্ষায় কংগ্রেসকে বিজেপির থেকে এগিয়ে রাখা হলেও সরকার গঠনে ফ্যাক্টর হিসেবে দেখানো হচ্ছে জেডিএসকে। তবে ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়া-র সমীক্ষায় এগিয়ে রাখা হয়েছে কংগ্রেসকে।

Updated By: May 12, 2018, 08:27 PM IST
তপশিলি জাতি-উপজাতি, মুসলিমদের ঢালাও সমর্থনে কর্ণাটকে একক সংখ্যাগরিষ্ঠ হবে কংগ্রেস, বলছে সমীক্ষা

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটক বিধানসভা নির্বাচনে কোনও দলকেই সংখ্যাগরিষ্ঠতা দিতে রাজী নয় অধিকাংশ বুথ ফেরত সমীক্ষা। বেশিরভাগ সমীক্ষায় কংগ্রেসকে বিজেপির থেকে এগিয়ে রাখা হলেও সরকার গঠনে ফ্যাক্টর হিসেবে দেখানো হচ্ছে জেডিএসকে। তবে ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়া-র সমীক্ষায় এগিয়ে রাখা হয়েছে কংগ্রেসকে।

আরও পড়ুন-১০ দিনের পুলিস হেফাজত, ভাঙড়ে এবার পঞ্চায়েত ভোট আরাবুলহীন

ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার সমীক্ষায় বলা হয়েছে রাজ্যের তপশিলি জাতি, উপজাতি, মুসলিম ও খ্রিষ্টান ভোটাররা ঢালাও সমর্থন করেছেন কংগ্রেসকে। তাদের মতে ৪৩ শতাংশ তপশিলি জাতি, ৪৮ শতাংশ তপশিলি উপজাতি, ৮০ শতাংশ মুসলিম, ৬১ শতাংশ কুরবা, ৬৮ শতাংশ খ্রিষ্টান ও ৩৮ শতাংশ গোল্লা রাহুল গান্ধীর দলকে সমর্থন করেছেন।

আরও পড়ুন-আরাবুলের বাড়ির পিছনে বোমার আড়ত! জি ২৪ ঘণ্টার এক্সক্লুসিভ রিপোর্ট

অন্যদিকে, ৩৩ শতাংশ তপশিলি জাতি, ২৬ শতাংশ তপশিলি উপজাতি, ৫ শতাংশ মুসলিম, ২২ শতাংশ কুরবা, ১৮ শতাংশ খ্রিষ্টান ও ৩৬ শতাংশ গোল্লা বিজেপিকে সমর্থন করেছেন। পাশাপাশি বিজেপি লিঙ্গায়েতদের ৬২ শতাংশ, ব্রাহ্মণদের ৬৬ শতাংশ ও ওবিসিদের ৪৯ শতাংশের ভোট পেতে পারে।

.