৬ মাস পর আচমকাই প্রকাশ্যে গৃহবন্দি ওমর আবদুল্লার ছবি, ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়

ওমর আবদুল্লার ছবি নিয়ে টুইট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ছবি দেখে ওমরকে চিনতেই পারছি না। 

Updated By: Jan 25, 2020, 07:19 PM IST
৬ মাস পর আচমকাই প্রকাশ্যে গৃহবন্দি ওমর আবদুল্লার ছবি, ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ হয়েছে গত ৫ অগাস্ট। তার পর থেকে১৭৩ দিন লোকচক্ষুর অন্তরালেই ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।

আরও পড়ুন-নিষেধ সত্ত্বেও জোর করে নাচানাচি, সদ্যোজাতের মৃত্যুতে বৃহন্নলাদের বিরুদ্ধে কঠোর ধারা প্রয়োগ

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওমরের একটি ছবি। এক লহমায় চিনতেই পারা যাবে না ওমরকে।  গালে চাপ দাড়ি, মাথায় টুপি। জ্যাকেটে জমছে তুষার।  শুধুমাত্র হাসি দেখে সন্দেহ হতে পারে-কেমন যেন চেনা লাগছে!

রাজ্যে ৩৭০ ধারা বিলোপের পর কাশ্মীরের অন্যান্য নেতাদের সঙ্গে ওমর আবদুল্লাও ছিলেন লোকচক্ষুর অন্তরালে। ফোন লাইন চালু ছিল না, ইন্টারনেট অচল। ফলে কোনও ছবি তো দূরের কথা কোনও খবরই বাইরে আসছিল না। সম্প্রতি ধীরে ধীরে ইন্টারনেট চালু করা হচ্ছে উপত্যকায়। শনিবারই কাশ্মীরে  চালু করা হয়েছে ২জি পরিষেবা। তার পর আচমকাই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ওমরের ছবি।

আরও পড়ুন-মাটিতে লেগে পা, থানার পাশেই ঝোপেই উদ্ধার যুবকের 'ঝুলন্ত' দেহ!

কেন এমন দাড়ি রেখেছেন ওমর? পরিবারিক সূত্রে সংবাদমাধ্যমে খবর, যতদিন না তিনি গৃহবন্দি দশা থেকে বাইরে আসতে পারছেন ততদিন দাড়ি কাটবেন না। সেটাই করেছেন তিনি।

ওমর আবদুল্লার ছবি নিয়ে টুইট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ছবি দেখে ওমরকে চিনতেই পারছি না। খুব খারাপ লাগছে। আমাদের এই গণতান্ত্রিক দেশে এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক।  এর শেষ কবে।

টুইটারে ওমরের ছবি নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন অনেকেই।

.