জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃষ্টি কমার কোনও ইঙ্গিত নেই, বরং বর্ষণ প্রাবল্যে কেদারনাথ যাওয়ার পথে ভয়ঙ্কর দুর্যোগ। প্রবল বৃষ্টিতে কেদার যাওয়ার রাস্তাতেই নেমেছে ধস। যার জেরে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, এখনও পর্যন্ত ১৯ জনের খোঁজ পাওয়া যায়নি। এই সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Rahul Gandhi: মোদী পদবী মামলায় স্বস্তি সুপ্রিম কোর্টে, কী বললেন রাহুল গান্ধী?


প্রশাসন সূত্রের খবর, কেদারনাথ যাওয়ার পথে তীর্থযাত্রীরা যেখানে বিশ্রাম নেন সেই জনবহুল এলাকা গৌরিকুণ্ডর একাধিক দোকান ধসে তলিয়ে গিয়েছে। ইতিমধ্যেই কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা দল এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা দল একযোগে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।


সার্কেল অফিসার বিমল রাওয়াত সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, ভারী বর্ষণ এবং পাহাড়ের ঢাল থেকে মাঝে মাঝে পাথর পড়ে যাওয়ায় ত্রাণ ও উদ্ধার কার্যক্রম ব্যাহত হচ্ছে।  তিনি বলেন, নেপাল থেকে আসা কয়েকজনসহ নিখোঁজদের বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। নিখোঁজদের মধ্যে কয়েকজন হলেন বিনোদ (২৬), মুলায়ম (২৫), আশু (২৩), প্রিয়াংশু চামোলা (১৮), রণবীর সিং (২৮), অমর বোহরা, তার স্ত্রী অনিতা বোহরা, তাদের মেয়েরা, রাধিকা বোহরা এবং পিঙ্কি বোহরা এবং পুত্র পৃথ্বী বোহরা (৭), জাতিল (৬) এবং ভাকিল (৩)। 


এদিকে, উত্তরাখণ্ডের আবহাওয়া বিভাগ শুক্রবার ভারী বর্ষণের সতর্কবার্তা জারি করেছে। পাউরি, তেহরি, রুদ্রপ্রয়াগ এবং দেরাদুনে কমলা সতর্কতা জারি হয়েছে। চামোলি, নৈনিতাল, চম্পাওয়াত, আলমোড়া এবং বাগেশ্বরে হলুদ সতর্কতা জারি হয়েছে।



আরও পড়ুন, Rahul Gandhi: রাহুলের 'সুপ্রিম' স্বস্তিতে এককাট্টা বিরোধীরা, ট্যুইট সপা-পিডিপির


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)