অপ্রয়োজনে বেরলেই তুলে নিয়ে যাবে! করোনা রুখতে কমান্ডো দাগল কেরল

গত ৫ দিনে প্রায় ৬০০ জনের করোনা পরীক্ষা হয়েছে এই গ্রামে। যার মধ্যে ১১৯ জনের পজিটিভ এসেছে।

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Jul 9, 2020, 01:03 PM IST
অপ্রয়োজনে বেরলেই তুলে নিয়ে যাবে! করোনা রুখতে কমান্ডো দাগল কেরল
ছবি-এএনআই

নিজস্ব প্রতিবেদন: করোনা রুখতে কেরলে কমান্ডো। তিরুঅন্তপুরমের একটি উপকূলীয় গ্রামে হু হু করে ছড়াচ্ছিল করোনা। সেখানেই জোর কদমে চলছে করোনা পরীক্ষা, পাশাপাশি গোটা অঞ্চল ঘিরে ফেলেছেন প্রায় ২৫ জন কমান্ডো।

পুন্থুরা গ্রামে এ-ও প্রচার করা হচ্ছে যদি কেউ অপ্রয়োজনীয় কাজের জন্য বাড়ির বাইরে বেরন তাহলে কমান্ডোরা তাঁদের ধরে কোয়ারেন্টিনে নিয়ে যাবে। এভাবেই কড়া হাতে করোনার এই উঠতি ক্লাস্টার সামলাচ্ছে বিজয়ন সরকার।

যখন একজন করোনা আক্রান্ত ব্যক্তি যদি আরও ৬ জনকে আক্রান্ত করেন তখন তাঁকে "সুপার স্প্রেডার" বলে। এই পুন্থুরা গ্রামে অনেক জন "সুপার স্প্রেডার" রয়েছেন। এমনটাই জানিয়েছেন কেরলে কোভিড লড়াইয়ের অন্যতম যোদ্ধা চিকিৎসক মহম্মদ আসিল।

আরও পড়ুন: জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা বিজেপি নেতা, নিরাপত্তার দায়িত্বে থাকা ১০ পুলিসকর্মী গ্রেফতার

গত ৫ দিনে প্রায় ৬০০ জনের করোনা পরীক্ষা হয়েছে এই গ্রামে। যার মধ্যে ১১৯ জনের পজিটিভ এসেছে। এই গ্রামের সকলেই প্রায় মৎসজিবি। একজন মৎসজিবির মাধ্যমেই প্রথমেই এখানে করোনা ছড়িয়েছে বলে প্রাথমিক ভাবে ধরে নেওয়া হয়েছে। ওই মৎসজিবির সংস্পর্শে আসা প্রায় ২৭০ জনকে চিহ্নিত করা হয়েছে।

কেরলের স্বাস্থ্য মন্ত্রী জানিয়েছেন আমরা  হাসপাতালে পর্যাপ্ত বেড রেখেছি। কেউ আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করছি। এছাড়া যেহেতু পুরো গ্রাম সিল করা হয়েছে তাই প্রত্যেক বাড়ি বাড়ি ৫ কেজি চাল পাঠানো হয়েছে।